চীনে বাংলাদেশের উন্নয়নের গল্প শোনাবেন এফবিসিসিআই সভাপতি

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৯, ১৬:১৪

চীনে ব্যবসা সম্মেলনে বাংলাদেশে উন্নয়নের কথা শোনাবেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম।

শুক্রবার শেখ ফজলে ফাহিম সিল্ক রোড বিজনেস সামিট ২০১৯-এ যোগ দিতে গেছেন। বিজনেস সামিটের প্রথম দিনে এফবিসিসিআই সভাপতি সিল্ক রোড চেম্বার অব ইন্টারন্যাশনাল কমার্সের (এসআরসিআইসি) আয়োজিত এক্সিকিউটিভ বোর্ড অব জেনারেল এ্যাসেমব্লি সভায় অংশ নেবেন।

এফবিসিসিআইয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শেখ ফজলে ফাহিম তার বক্তব্যে বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক পরিস্থিতি, দ্রুত অগ্রসরমান উন্নয়ন প্রকল্পসমূহ, বেসরকারি খাতের শীর্ষ সংগঠন হিসেবে বিভিন্ন নীতি প্রণয়নে সরকারের সাথে এফবিসিসিআইয়ের অংশীদারত্ব এবং দেশের উন্নয়ন প্রক্রিয়ায় সরকারি-বেসরকারি খাতের যৌথ উদ্যোগের বিষগুলো উপস্থাপন করবেন।

ফোরামের দ্বিতীয় দিন ৭ ডিসেম্বর এফবিসিসিআই সভাপতি প্রজেক্ট অ্যান্ড দি সাসটেনেবল ডেভলপমেন্ট অফ বিল্ট রোড ইনেসেটিভ বিষয়ক প্যারালাল ফোরামে অংশ নেবেন। সেখানে তিনি বেল্ট এবং রোড সহযোগিতার মাধ্যমে বেসরকারি খাতকে সম্প্রসারিত করা এবং বাংলাদেশের উন্নয়ন চ্যালেঞ্জগুলো কাটিয়ে ওঠার সম্ভাব্য উপায়গুলোর নিয়ে বক্তব্য দেবেন।  এফবিসিসিআই সভাপতি ‘রাইজিং বাংলাদেশ’ শিরোনামে একটি ভিডিও প্রেজেন্টেশন দেবেন। এছাড়াও সিল্ক রোড বিজনেস সামিট ২০১৯-এর বিভিন্ন প্যারালাল ফোরামে অংশ নেবেন।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :