খালেদার মুক্তির দাবিতে রামপুরায় বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৫:৩৩

দুর্নীতি মামলায় সাজা পেয়ে কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে বিএনপি।

রবিবার কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রামপুরা থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল করে।

নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, সরকার অন্যায়ভাবে হস্তক্ষেপ করায় খালেদা জিয়ার জামিন হচ্ছে না। উচ্চ আদালতে পরবর্তী শুনানির দিন তার জামিন হবে বলে আশা প্রকাশ করেন তারা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হওয়ার পর গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি প্রধান খালেদা জিয়া। এরপর আরও একটি দুর্নীতি মামলায় সাজা হয় তার।

দলের প্রধান বন্দি হওয়ার পর থেকেই তার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিল বিএনপি। তারপরেও মুক্তি মেলেনি সাবেক এই প্রধানমন্ত্রীর।

বিএনপি প্রধানের মুক্তির দাবিতে গতকাল শনিবার ঢাকার সব থানা, দেশের সব বিভাগ ও জেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এরই অংশ হিসেবে রামপুরাসহ ঢাকার বেশ কয়েকটি থানায় মিছিল দলটি।

আবুল হোটেল থেকে রামপুরা মোল্লা টাওয়ার পর্যন্ত চলা মিছিলে যুগ্ম সাধারণ সম্পাদক এজিএম শামসুল হক, রামপুরা থানা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি, ২৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোরশেদ আলম বাবু, মহিলা দলের কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক নিলুফার ইয়াসমীন, রামপুরা থানা যুবদলের সাধারণ সম্পাদক কামাল আহমেদ দুলু প্রমুখ মিছিলে অংশ নেন।

ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :