আলিমদারের অনন্য রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ১৪:২২

পাকিস্তানি আম্পায়ার আলিমদার বর্তমান আম্পায়ারদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ একজন। বর্ষীয়ান এই আম্পায়ার এবার বিখ্যাত আম্পায়ার স্টিভ বাকনরের রেকর্ড ভেঙে সবার শীর্ষে বসছেন। টেস্টে সবচেয়ে বেশি ম্যাচে আম্পায়ারিংয়ের রেকর্ডটি নিজেরে করে নিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টে আজ মাঠের আম্পায়ারের আছেন নাইজেল সং ও আলিমদার। পাকিস্তানি এই আম্পায়ারের ম্যাচ পরিচালনার সংখ্যা এখন ১২৯ এ পৌঁছেছে। যা কিনা কোনো আম্পায়ারের জন্য টেস্টে দায়িত্ব পালন করার সর্বোচ্চ রেকর্ড।

এই রেকর্ড এতদিন ছিল ক্যারিবীয় আম্পায়ার স্টিভ বাকনারের দখলে। আম্পায়ারিংয়ের জগতে বাকনারই আলিমের আদর্শ। তাকেই এবার ছাড়িয়ে শীর্ষে উঠে গেলেন ৫১ বছরের এই পাকিস্তানি ম্যাচ পরিচালক।

২০০৩ সালে বাংলাদেশের মাটিতে শুরু হয়েছিল আলিমদারের টেস্ট ক্রিকেটের যাত্রা। অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে তার যাত্রা শুরু আরো আগে।

২০০০ সালে একদিনের ক্রিকেটে পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে শুরু হয় তার আম্পায়ারিং ক্যারিয়ার। এখন পর্যন্ত ২০৭টি ওয়ানডে ম্যাচ পরিচালনা করেছেন তিনি। এই সংস্করণেও সর্বোচ্চ ম্যাচে দায়িত্ব পালন করার রেকর্ডের সামনে তিনি। ২০৯টি ম্যাচ পরিচালনা করে তার সামনে আছেন শুধু দক্ষিণ আফ্রিকার রুডি কোয়ার্টজেন।

এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪৬টি ম্যাচে দায়িত্ব পালন করেছেন আলিমদার।

(ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :