বুদ্ধিপ্রতিবন্ধী শিশুকে বলাৎকারের অভিযোগ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৯, ২০:৫০

পাবনার চাটমোহরে এক বুদ্ধিপ্রতিবন্ধী শিশুকে (১০) বলাৎকারের অভিযোগ উঠেছে আবদুস ছাত্তার (৫৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। শুক্রবার রাতে উপজেলার হরিপুর ইউনিয়নের ধূলাউড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

এদিকে বিষয়টি ধামাচাপা দিতে গ্রাম প্রধানরা শনিবার রাতে শালিস বৈঠক বসালে গোপন সংবাদ পেয়ে পুলিশ সেখান থেকে সৈয়ব আলী নামে এক ব্যক্তিকে আটক করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় অভিযুক্ত ছাত্তারসহ অন্যরা।  

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ধূলাউড়ি বটতলা এলাকার একটি চা-স্টলে দিনের বেশিরভাগ সময় বসে সময় কাটাতো বুদ্ধিপ্রতিবন্ধী ওই শিশু। শুক্রবার রাত ৮টার দিকে অভিযুক্ত ছাত্তার মোল্লা ওই শিশুকে ১০ টাকার একটি নোট হাতে ধরিয়ে দিয়ে বাজারের পাশে একটি নির্জন স্থানে নিয়ে গিয়ে বলাৎকার করে বলে অভিযোগ। পরে ওই শিশু বাড়িতে ফিরে কান্নাকাটি করে এবং পরিবারের লোকজনকে ঘটনাটি খুলে বলে। এদিকে ঘটনা বেগতিক দেখে বিষয়টি আপস মীমাংসার জন্য গ্রাম প্রধানদের দ্বারস্থ হয় অভিযুক্ত ছাত্তার মোল্লা।

এরপর ভুক্তভোগী পরিবারকে থানায় যেতে না দিয়ে শনিবার রাতে ধূলাউড়ি বটতলা গ্রামের আফছার আলী নামে এক ব্যক্তির বাড়িতে আলহাজ্ব কোবাদ মুসল্লীর ছেলে সৈয়বের নেতৃত্বে স্থানীয় গ্রাম প্রধানরা বিষয়টি আপস মীমাংসার জন্য শালিস বৈঠক বসায়। এরপর থানা পুলিশ বিষয়টি জানতে পেরে সেখানে অভিযান চালালে অভিযুক্ত ছাত্তারসহ অন্যরা পালিয়ে গেলেও সৈয়বকে আটক করে পুলিশ। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে হরিপুর ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে সৈয়ব নামে ওই ব্যক্তিকে আটক করে নিয়ে যাওয়ার পর বিষয়টি আমি জানতে পেরেছি। এটি ঘৃণিত কাজ। এর সাথে যারা জড়িত থাকবে তাদের উপযুক্ত শাস্তি হওয়া উচিত।

এ ব্যাপারে চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন জানান, বিষয়টি জানতে পেরে সেখান থেকে সৈয়ব হোসেন নামে একজনকে আটক করা হয়েছে। অভিযুক্ত ছাত্তার পলাতক রয়েছে। ভুক্তভোগী ওই পরিবারকে অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :