শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দলে ফিরলেন ম্যাথিউজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জানুয়ারি ২০২০, ১১:২৮ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২০, ০৯:৫০

দীর্ঘ ১৮ মাস আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে দূরে থাকার পর অবশেষে সংক্ষিপ্ত ফরম্যাটের জাতীয় দলে ফিরলেন শ্রীলঙ্কার তারকা অল-রাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। টি-২০ দলে অভিজ্ঞতার অভাব প্রকট হওয়ায় অভিজ্ঞ ম্যাথিউজকে ফেরানোর সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। সন্দেহ নেই যে, আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই শ্রীলঙ্কার নির্বাচকদের এমন পদক্ষেপ।

২০১৮ সালের আগস্টে কলম্বোয় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাথিউজ শেষবার শ্রীলঙ্কার হয়ে টি-২০ ক্রিকেটে মাঠে নেমেছিলেন। তারপর থেকে আর সংক্ষিপ্ত ফরম্যাটে জাতীয় দলের জার্সি গায়ে চাপাননি তিনি। অবশেষে অস্ট্রেলিয়া সফরে টি-২০ সিরিজে শ্রীলঙ্কার ব্যর্থতার দিকে তাকিয়ে ম্যাথিউজকে দলে ফেরানোর সিদ্ধান্ত নেন দেশটির নির্বাচকরা।

যথারীতি টি-২০ সিরিজের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে অভিজ্ঞ লসিথ মালিঙ্গার হাতে। সম্ভবত আসন্ন টি-২০ বিশ্বকাপ পর্যন্ত সংক্ষিপ্ত ফরম্যাটে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন মালিঙ্গা। নুয়ান প্রদীপের চোট এখনও সেরে ওঠেনি। স্বাভাবিকভাবেই নির্বাচকরা ভারত সফরের জন্য তাঁর নাম বিবেচনায় রাখেননি। বাদ পড়েছেন শিহান জয়াসুরিয়া।

উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি থেকে ভারতে কোহলিদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে শ্রীলঙ্কা। প্রথম ম্যাচ খেলা হবে গুয়াহাটিতে। ৭ ও ১০ জানুয়ারি সিরিজের বাকি দুটি টি-২০ খেলা হবে যথাক্রমে ইন্দোর ও পুনেতে।

ভারত সফরের জন্য শ্রীলঙ্কার টি-২০ স্কোয়াড: লসিথ মালিঙ্গা (অধিনায়ক), কুশল পেরেরা, দানুস্কা গুণতিলকে, আবিস্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপক্ষে, ওশাদা ফার্নান্ডো, দাসুন শানাকা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশন ডিকওয়েলা, কুশল মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লকশন সান্দাকান, ধনঞ্জয়া ডি সিলভা, লাহিরু কুমারা ও ইসুরু উদানা।

(ঢাকাটাইমস/২ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :