বাংলাদেশ সফরের দল নির্বাচনে বেশ চিন্তায় আছি: ল্যাঙ্গার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২০, ১৪:৪৫ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২০, ১৩:৫২

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে টেস্ট খেলতে চলতি বছর বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। দু্ই ম্যাচের সেই টেস্ট সিরিজের এখনো প্রায় ৬ মাস বাকি থাকলেও পরিকল্পনা করা শুরু করে দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার।

আগামী জুন মাসে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজের কথা রয়েছে। এর আগে সর্বশেষ ২০১৭ সালে বাংলাদেশে সফর করে গেছে অস্ট্রেলিয়া। দুই ম্যাচের সেই টেস্ট সিরিজে সাকিব-তামিমদের কাছে পরাস্ত হয়ে একটি ম্যাচ হেরেছিল সফরকারীরা। সিরিজটি ড্র হয়েছিল ১-১ এ। সেই এক ম্যাচ হারের ক্ষত এনো ভুলেনি অজিরা, তাইতো ছয় মাস আগে থেকেই পরিকল্পনা করা শুরু করেছেন অজি কোচ।

বাংলাদেশের কন্ডিশন সবসময় স্পিনারদের বাড়তি সুবিধা দিয়ে থাকে। বাংলাদেশ দলেও সাদা পোশাকের ক্রিকেটকে স্পিনকে ঘিরেই পরিকল্পনা সাজায়। আগের সফরে স্পিনারদের কাছেই বধ হয়ে প্রথমবারের মতো বাংলাদেশের কাছে টেস্ট ম্যাচ হেরেছিল অস্ট্রেলিয়া। তাই এবার আগে থেকেই স্পিন নিয়ে বিশেষ পরিকল্পনায় অস্ট্রেলিয়া।

অজি কোচ ল্যাঙ্গার বলেন, ‘দলের জয়ী মনোভাব ধরে রাখতে স্কোয়াডে পরিবর্তন আনা সহজ নয়। কিন্তু আমরা দলে আরও অলরাউন্ডার ও স্পিনার যোগ করে একটা স্পিনিং কম্বিনেশন তৈরি করতে পারব। বাংলাদেশ সফরের দল নির্বাচনে নিয়ে আমি বেশ চিন্তায় আছি।’

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচের আগেই দলে লেগস্পিনার মিচেল সুইপসনকে যুক্ত করা হয়েছে এই পরিকল্পনারই অংশ হিসেবে। ল্যাঙ্গারের এই কাজই বলে দেয় বাংলাদেশকে মোটেই হালকাভাবে দেখছে না অস্ট্রেলিয়া, আরও টেস্ট চ্যাম্পিয়নশিপের ব্যবস্থা থাকায় আঁটঘাট বেধে নামছে তারা।

(ঢাকাটাইমস/০৯ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :