ফরিদপুরে রেলের গোডাউন ছেড়ে দেয়ার নির্দেশ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২০, ১৮:৫১

ফরিদপুর রেল স্টেশনের ডকইয়ার্ডে অবস্থিত রেলের একটি গোডাউন লিজ নিয়ে দীর্ঘদিন ধরে খাবার হোটেল ও ভাঙারির দোকান চলছিল। প্রভাবশালীদের দখলে থাকা এসব দোকান মালিককে জরিমানা করা হয়েছে। একইসঙ্গে আগামী সাত দিনের মধ্যে এসব স্থাপনা ছেড়ে দিতে দখলদারদের নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ রেলওয়ের দক্ষিণ-পশ্চিমাঞ্চল জোনের বিভাগীয় ভূমি কর্মকর্তা নুরুজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় বিভাগীয় ভূমি কর্মকর্তা নুরুজ্জামান বলেন, গোডাউনের অবকাঠামো পরিবর্তন করে এসব দোকান ঘর বানানো হয়েছে। ভাঙারি ব্যবসায়ী নয়ন মিয়া ও খাবার হোটেলের মালিক রাশেদা বেগমকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, ওই গোডাউনের ইজারা নিয়েছেন শফিকুল আলম চৌধুরী। ইজারা নিয়ে তিনি নয়ন মিয়া ও রাশেদাকে ওই গোডাউনটি ভাড়া দেন।

শফিকুল আলম চৌধুরী বলেন, তিনি ’৯৫ সাল থেকে এই গোডাউন ইজারা নিয়েছেন। তবে গোডাউনের অবকাঠামো পরিবর্তন করে কাউকে ভাড়া দেননি। ওরা নিজেরাই এসব দোকান করে নিয়েছে। রেল কর্তৃপক্ষ উচ্ছেদের নোটিশ দিলেই গোডাউনটি ছেড়ে দেবেন বলে জানান তিনি।

ফরিদপুর রেল স্টেশন মাস্টার সোহেল রানা জানান, রেলের ওই গোডাউনের পাশে পদ্মা সেতুর পাথর নামিয়ে ট্রাকযোগে পাঠানো হচ্ছে। গোডাউনে এভাবে দোকান তুলে রাখায় পাথর লোড-আনলোড ও ট্রাক ঘুরাতে সমস্যা হয়।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :