দলীয় কর্মীদের চাপে ইউপি সদস্যকে ছাড়ল পুলিশ

ব্যুরো প্রধান, সিলেট
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৭

সিলেটের ফেঞ্চুগঞ্জে দুর্নীতির অভিযোগে আটক এক ইউপি সদস্যকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিক্ষোভের মুখে ছেড়ে দিয়েছে পুলিশ। গত মঙ্গলবার রাতে ফেঞ্চুগঞ্জের উত্তর কুশিয়ারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল কাইয়ুমকে আটক করা হয়। বুধবার সকালে তাকে ছেড়ে দেয়া হয়। কাইয়ুম উত্তর কুশিয়ারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামান জানান, স্থানীয় আওয়ামী লীগ নেতারা ওই ইউপি সদস্যের অভিযোগগুলো খতিয়ে দেখার আশ্বাস দেয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।

ওসি জানান, ফেঞ্চুগঞ্জ ও পার্শ্ববর্তী বালাগঞ্জ উপজেলার যৌথ অংশে থাকা ধুপড়িয়া বিল দখলদ্বারিত্ব নিয়ে কাইয়ুমের বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ও অন্যায়ভাবে প্রভাব বিস্তার করে উত্তেজনা সৃষ্টির অভিযোগ ওঠে। এ কারণে কয়েকদিন ধরে দুটি উপজেলার মানুষ মুখোমুখি অবস্থান নেন। এতে উভয় পক্ষের সংঘর্ষে জড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়।

আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঠেকাতে মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে ইউপি সদস্য আব্দুল কাইয়ুমকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে।

এদিকে কাইয়ুমকে আটকের প্রতিবাদে রাতেই আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ ফেঞ্চুগঞ্জ উপজেলা সদরে বিক্ষোভ মিছিলের পাশাপাশি সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ তৈরি করে। বুধবার সকাল থেকে আন্দোলনকারীরা পুনরায় উপজেলা সদরের প্রধান সড়কে অবস্থান নিয়ে অবরোধ করে। এতে উভয় পাশের যানবাহন বন্ধ ছিল। পরে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাদের সঙ্গে পুলিশ বৈঠক করে।

ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী বলেন, কাইয়ুমের বিরুদ্ধে অভিযোগ পেয়ে পুলিশ আটক করলে নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে তাঁকে ছাড়িয়ে আনা হয়েছে। তার অভিযোগের সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

অভিযুক্ত ইউপি সদস্য আব্দুল কাইয়ুম তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করেছেন।

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :