গ্রামবাসীর দীর্ঘদিনের বিরোধ থামালেন নড়াইলের এসপি

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪৮

নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডব ও চালিঘাট গ্রামের দীর্ঘদিনের দ্বন্দ্ব-সংঘাত অবশেষে মীমাংসার মাধ্যমে রণে ভঙ্গ দিলেন গন্ডব-চালিঘাটবাসী। বিবাদমান দুটি পক্ষ আর দ্বন্দ্ব-সংঘাত করবে না মর্মে পুলিশ ও জনতার সামনে অঙ্গীকার করেছে। এ উপলক্ষে নড়াইলের পুলিশ সুপারের উদ্যোগে উপজেলার কাশিপুর ইউনিয়নের চালিঘাট নির্মাণাধীন সেতুর ওপর বুধবার বিকাল ৩টায় এক সম্প্রীতির বন্ধনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে থানার উপপরিদর্শক (এসআই) মিল্টন কুমার দেবদাসের পরিচালনায় সভাপতিত্ব করেন লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন। প্রধান অতিথি ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মাদ জসীম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্তুজার বাবা গোলাম মোর্তুজা স্বপন।

অন্যদের মধ্যে বক্তব্য দেন- লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ মসিয়ুর রহমান, সহ-সভাপতি ফয়জুল হক রোম, জেলা পরিষদ কাউন্সিলর শেখ সুলতান মাহমুদ বিপ্লব, কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান, ইউপি সদস্য ছলেমান শেখ, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও গন্ডব গ্রামের মিরাজ মোল্যা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নোয়াগ্রাম ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম কালু, জয়পুর ইউপি চেয়ারম্যান আখতার হোসেন, লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) আমানুল্লাহ আল বারী, লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি রেজাউল ইসলাম প্রমুখ।

সভা শেষে পুলিশ সুপারের উপস্থিতিতে বিবাদমান দুই পক্ষ একে অন্যকে জড়িয়ে ধরে আলিঙ্গন ও করমর্দন করেন। এ সময় দু’পক্ষের নেতারা গ্রামে আর দ্বন্দ্ব-সংঘাত করবেন না- মর্মে জনতার সামনে অঙ্গীকার করেন।

আয়োজিত সভায় গন্ডব-চালিঘাট ছাড়াও আশপাশের গ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ দিকে ওই সভা শেষে বাড়ি ফেরার পথে সেতুর উত্তর পাশের সংযোগ সড়কের অস্থায়ী সিড়ি ভেঙে গন্ডব গ্রামের রবিউল ইসলাম, চালিঘাটের হাসান মোল্যা ও আড়পাড়ার বোরহান মোল্যাসহ অন্তত আটজন আহত হন।

গুরুতর আহত বোরহান মোল্যাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং রবিউল ও হাসানকে লোহাগড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা লোহাগড়া হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :