যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাক্ষীর চিকিৎসায় অনুদান

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২০, ১৯:০৪

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাক্ষী ও রাজাকার মামলার উদ্যোক্তা রেজাউল হাবীব রেজাকে ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি)। বুধবার দুপুরে তাকে ব্যাংক চেক হস্তান্তর করেন জেলা প্রশাসক এবং পাগলা মসজিদের ও ইসলামিক কমপ্লেক্স, কিশোরগঞ্জের সভাপতি সারওয়ার মুর্শেদ চৌধুরী।

চেক হস্তান্তরের সময় আরো উপস্থিত ছিলেন- পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা একাত্তরের বীর মুক্তিযোদ্ধা শওকত উদ্দিন ভূইয়া, জেলা প্রশাসকের গোপনীয় সহকারী কর্মকর্তা আশিকুর রহমান খান ও ৭১'র মুক্তিযুদ্ধ প্রজন্ম শাহীন মিয়া।

কিশোরগঞ্জের পাঁচজন রাজাকার দণ্ডিত হয়েছেন রেজাউল হাবীব রেজার প্রচেষ্টায়। কিন্তু এ রেজা অদ্যাবধি কোনো সরকারি অনুদান বা সহায়তা পাননি। সম্প্রতি কলমযোদ্ধা রেজাউল হাবীব রেজা দুবার হার্ট অ্যাটাক করে জেলা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নেন। হাসপাতালের চিকিৎসক তার অবস্থা আশঙ্কাজনক দেখে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসা করানোর পরামর্শ দেন। কিন্তু ব্যয়বহুল চিকিৎসার খরচ তার পক্ষে মেটানো কষ্টদায়ক হয়ে যায়। তাই জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী এগিয়ে এলেন। তার চিকিৎসা বাবদ পাগলা মসজিদের ফান্ড থেকে ৫০ হাজার টাকার সহায়তা চেক দেন।

তবে পাগলা মসজিদের সাহায্য খাত থেকে কেন তাকে আর্থিক সাহায্য পেতে হবে- এ প্রশ্ন তুলেছেন মুক্তিযুদ্ধের পক্ষের লোকজন। একজন সফল উদ্যেক্তা কি কোনো সরকারি অনুদান পেতে পারত না? বিশেষ দিবসে তাকে কোনো সম্মাননা না দিলেও বলতে হবে রাজাকার নির্মূলে রেজাউল হাবীব রেজার কোনো বিকল্প নেই কিশোরগঞ্জে।

(ঢাকাটাইমস/১১মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :