মুজিববর্ষ উদযাপন নিয়ে তাহিরপুর আ.লীগে বিভক্তি

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০২০, ১৮:০৮

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মুজিববর্ষ উদযাপন নিয়ে উপজেলা আওয়ামী লীগের মধ্যে বিভক্তি দেখা দিয়েছে। একপক্ষ সভা করেছে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে। আরেক পক্ষ সভা করেছে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলী মর্তূজার সভাপতিত্বে।

নেতাকর্মীদের অভিযোগ, ‘৩ মার্চ মুজিববর্ষ পালনে আওয়ামী লীগের দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা’ শীর্ষক একটি সংবাদ গত ৪ মার্চ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। ওই সভায় ৬৭ সদস্যবিশিষ্ট উপজেলা কার্যনির্বাহী কমিটির মধ্যে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে চারজন নেতা উপস্থিত ছিলেন। দলীয় নেতাকর্মীদের না জানিয়ে চারজন বসে ‘মুজিববর্ষের’ কর্মসূচি ঘোষণা করায় উপজেলাব্যাপী মুজিব আদর্শের সৈনিকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। পরে সর্বস্তরের নেতাকর্মীরা ব্যাপক প্রচারণার মাধ্যমে ‘মুজিববর্ষ’ পালনের উদ্যোগ নেয়া হয়। এর অংশ হিসেবে গত ৮ মার্চ তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে মুজিববর্ষ উদ্যাপনের জন্য প্রস্তুতি সভা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা সংগঠনের সিনিয়র সহসভাপতি অধ্যাপক আলী মর্তূজা।

এরপর সভাপতি ও সাধারণ সম্পাদক ১২ মার্চের সভা আহ্বান করেন। সে অনুযায়ী বৃহস্পতিবার দুপুরে তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে প্রস্তুতি সভা হয়েছে। এ সময় সাধারণ সম্পাদক অমল কান্তি করসহ তাদের সমর্থিত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলী মর্তূজা বলেন, মুজিববর্ষ নিয়ে তারা প্রহসন করছে। তার তীব্র নিন্দা জানাই।

তিনি অভিযোগ করে বলেন, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের দ্বিবার্ষিক সম্মেলন হয়। কমিটি অনুমোদন পায় ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি। এর থেকে দলীয় কোনো সাংগঠনিক কার্যক্রম নেই। কমিটি গঠনের পর থেকেই নতুন কমিটির পরিচিতি অনুষ্ঠান কিংবা কোরাম পূরণ করে কোনো সভা হয়নি।

সভাপতি আবুল হোসেন খান তাহিরপুর সীমান্তের উত্তর শ্রীপুর ইউনিয়নের বসবাস করেন। আর সাধারণ সম্পাদক অমল কান্তি সুনামগঞ্জ জেলা সদরে বসবাস করেন। তারা দুজনের বিরুদ্ধেই দুর্নীতি দমন কমিশনে মামলা তদন্তাধীন রয়েছে। তাই তাদের আহ্বানে কোনো সভা সেমিনারে আমাদের যাওয়া ঠিক হবে না বলে মন্তব্য করেন এই নেতা।

(ঢাকাটাইমস/১২মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :