ফরিদপুরে কোয়ারেন্টাইন নিশ্চিতে বাড়ি বাড়ি আনসার-ভিডিপি

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২২ মার্চ ২০২০, ২২:০৬ | প্রকাশিত : ২২ মার্চ ২০২০, ২১:৩২

করোনা ভাইরাস মোকাবিলায় বিদেশ ফেরত মানুষদের কোয়ারেন্টাইন (সবার কাছ থেকে আলাদা) থাকতে পরামর্শ দেয়া হলেও তারা তা মানছেন না। তাই তাদের সম্পর্কে তথ্য সংগ্রহ করে কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে বাড়ি বাড়ি যাচ্ছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। একই সঙ্গে সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে লিফলেট বিলি করছেন বাহিনীর সদস্যরা।

জেলা কমান্ড্যান্ট-এর নেতৃত্বে ফরিদপুর জেলায় ব্যাপকভাবে মাঠে নেমেছেন আনসার ও ভিডিপির সদস্যরা। প্রতিটি ইউনিয়নে আনসার ও ভিডিপির দলনেতা ও দলনেত্রীরা বাড়ি বাড়ি গিয়ে বিদেশ ফেরত মানুষদের সম্পর্কে খোঁজ নিচ্ছেন। যারা হোম কোয়ারেন্টাইন থাকার নিয়ম মানছেন না, তাদের কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে কাজ করছেন।

জেলা কমান্ড্যান্ট সেলিমুজ্জামান জানান, ‘মুজিববর্ষের উদ্দীপন, আনসার ভিডিপি আছে সারাক্ষণ’ এ স্লোগানকে সামনে রেখে সরকারি নির্দেশনা তথা সম্মানিত মহাপরিচালক, আনসার ও ভিডিপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সকল পর্যায়ের সদস্য/সদস্যারা করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক সকল প্রকার কার্যক্রমে অংশগ্রহণ করছেন।

ফরিদপুর সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সাইদুর রহমান জানান, যারা বিদেশ থেকে এসেছে তাদের হোম কোয়ারেন্টাইন-এ থাকতে হবে। বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে গিয়ে তা মানার জন্য উৎসাহিত করা হচ্ছে ও নিশ্চিতকরণে আনসার ও ভিডিপি কাজ করছে।

উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক রাজিবুল ইসলাম জানান, করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গ্রামাঞ্চলসহ সমগ্র জেলায় মোট ৩০ হাজার লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে। এছাড়া আনসার সদস্যরা মাস্ক বিতরণ করছে।

এ বিষয় সকলের সহযোগিতা কামনা করে জেলা কমান্ড্যান্ট বলেন, আমরা সবাই সচেতন হলে এবং সহযোগিতা করলে করোনা মোকাবিলা করা সম্ভব।

(ঢাকাটাইমস/২২মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :