করোনা: নওগাঁয় আসছে খাদ্যমন্ত্রীর সহায়তা

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২০, ১৪:০৫ | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ২৩:১৫

করোনা মোকাবিলা করতে ব্যক্তিগত তহবিল থেকে নওগাঁবাসীর জন্য পর্যাপ্ত ত্রাণ, চিকিৎসা উপকরণসহ নানা ধরনের সহায়তা দেয়ার কথা জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। দুই-একদিনের মধ্যেই সেগুলো জনসাধারণের মাঝে বিতরণ করার কথা জানান তিনি।

নিজ নির্বাচনী এলাকায় নওগাঁর-১ (নিয়ামতপুর, সাপাহার, পোরশা) সচেতনতামূলক কার্যক্রম চালানোর সময় মোবাইল ফোনে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। মন্ত্রীর উদ্যোগে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গ্রামে গ্রামে গিয়ে সচেতনতামূলক কার্যক্রম চালাচ্ছেন।

মোবাইল ফোনে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নওগাঁ জেলার ১১টি উপজেলার জন্য প্রায় দেড় লাখ মাস্ক, ৩০০ সেট পিপিই ও দুই লাখ লিফলেট প্রস্তুত করা হয়েছে। চিকিৎসাসামগ্রী চিকিৎসক, পুলিশ, উপজেলা পরিষদের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবীদের মাঝে সরবরাহ করা হবে।

মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে তার নির্বাচনী এলাকার তিন উপজেলার জন্য প্রথম পর্যায়ে ১০ হাজার পরিবারকে ত্রাণের আওতায় আনা হচ্ছে। তালিকা প্রস্তুতের কাজ চলছে। দ্রুত গতিতে চলছে ত্রাণসামগ্রী প্যাকেট করার কাজ। ত্রাণের প্যাকেটে থাকবে চাল, চাল, সাবান, চিনি, ভোজ্য তেল, লবণ ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী। যা একটি পরিবারের ৭ থেকে ১০ দিনের চাহিদা মেটাবে।

মন্ত্রী বলেন, সরকারিভাবে প্রতিটি উপজেলায় ২য় দফায় ত্রাণ বিতরণ চলছে। এসব কাজে যাতে কোন অনিয়ম না হয়, সেদিকে প্রশাসনের কর্মকর্তাদের কড়া দৃষ্টি রাখার তাগিদ দেন তিনি।

এদিকে করোনা মোকাবিলা করতে সাধারণ মানুষকে আতঙ্কিত না হয়ে সচেতন থাকার পরামর্শ দেন।

তিনি বলেন, সকলে স্বাস্থ্যবিধি মেনে চলুন। গুজবে কান দেবেন না। সরকারিভাবে প্রচারিত নিয়ম-কানুন মেনে কিছুদিন ঘরে অবস্থান করুন। জনসমাগমে মিলিত হবেন না। সাবান পানি দিয়ে হাত পরিষ্কার রাখুন।

মন্ত্রী বলেন, দেশে খাদ্য ঘাটতি নেই। নিত্যপণ্যের বাজার দর স্বাভাবিক আছে। এরপরও যদি কেউ অসৎ উদ্দেশ্যে বেশি দর আদায়ের চেষ্টা করে তার বিরুদ্ধে প্রশাসন আইনি পদক্ষেপ গ্রহণ করবে। পণ্য কিনতে দোকানে গিয়ে দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য সকলকে পরামর্শ দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :