করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ০৮:২৬ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ০৮:১৯

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হওয়ার ১০ দিন পর হাসপাতালে ভর্তি হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

রবিবার স্থানীয় সময় সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম বিবিসি এবং গার্ডিয়ান।

গার্ডিয়ানে প্রতিবেদনে বলা হয়, করোনায় আক্রান্ত বরিস জনসনের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে সারাদিন এমন গুজবের পর রবিবার সন্ধ্যায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে ডাউনিং স্ট্রিট বলছে শুধুমাত্র সর্তকতামূলক ব্যবস্থা হিসেবে প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডাউনিং স্ট্রিট এক বিবৃতিতে জানিয়েছে, চিকিৎসকের পরামর্শে প্রধানমন্ত্রী রবিবার রাতে হাসপাতালে পরীক্ষার জন্য ভর্তি হয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, 'প্রধানমন্ত্রীর করোনা ধরা পড়ার ১০ দিন পর করোনার প্রথাগত উপসর্গ থাকায় পূর্ব সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ২৭ মার্চ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের শরীরে করোনা ধরা পড়ে। এরপর ডাউনিং স্ট্রিটের একটি ফ্লাটে সেলফ আইসোলেশনে চলে যান তিনি।

গত শুক্রবার বরিস জানান, তিনি ভালো অনুভব করছেন তবে শরীরে জ্বর আছে।

এদিকে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে মৃতের সংখ্যা প্রায় পাঁচ হাজার ছুঁই ছুঁই করছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চার হাজার ৯৩৪ জন। এছাড়া আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার ৮০৬ জন।

ঢাকাটাইমস/৬এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :