বাগেরহাটে শিশুদের জন্য তরুণদের মানবিক উদ্যোগ

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২০, ১৭:০১

বাগেরহাটে করোনাভাইরাসের সংক্রমণের প্রভাবে বেকার হয়ে পড়া দরিদ্র পরিবারের শিশুদের পুষ্টিকর খাবার সরবরাহ করছে ‘প্রাণের বাগেরহাট’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিদিন তারা পুষ্টিকর খাবার রান্না করে শহরের বস্তিতে থাকা দরিদ্র পরিবারের ১০০ শিশুকে খাওয়াচ্ছে।

সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় এলাকার নিন্ম আয়ের মানুষের আয় রোজগার বন্ধ হয়ে যায়। তাদের ঘরে থাকা শিশুদের কথা চিন্তা করে তারা এই কার্যক্রম হাতে নিয়েছে। এই কার্যক্রমের উদ্বোধন করেন বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন।

‘প্রাণের বাগেরহাট’ সংগঠনের প্রধান নির্বাহী শাওন পারভেজ এই প্রতিবেদককে বলেন, সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঘরবন্দি হয়ে পড়ায় নিম্ন ও মধ্যবিত্তের নানা শ্রেণি-পেশার অসংখ্য মানুষ বেকার হয়ে পড়েন। এসব ঘরবন্দি মানুষকে এই দুঃসময়ে যদি কিছু সহযোগিতা করা যায় সেই চিন্তার জায়গা দিয়ে আমরা কয়েকজন বন্ধু ও শুভ্যানুধ্যায়ীর সহযোগিতায় এই সংগঠন গড়ে তুলি।

তিনি বলেন, আমরা এই নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি পেইজ খুলি। এই পেইজে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা তাকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছি। আমরা এটি চালু করার পর মধ্যবিত্ত পরিবারের যারা প্রশাসন বা জনপ্রতিনিধির কাছে লোকলজ্জার ভয়ে সাহায্য চাইতে পারেন না তারাও আমাদের কাছে সহযোগিতা পাচ্ছেন।

রোজগার না থাকায় এসব মানুষের ঘরে থাকা শিশুদের পুষ্টিকর খাবার কিনে অনেকে খাওয়াতে পারছেন না উল্লেখ করে এই সংগঠক বলেন, তাদের পুষ্টির কথা চিন্তা করে আমরা বাগেরহাট শহরের নিম্ন আয়ের পরিবারের সদস্যদের বাড়িতে গিয়ে শিশুদের একটি তালিকা তৈরি করেছি। আমরা প্রতিদিন ১০০ জন শিশুকে নানা ধরনের পুষ্টিকর খাবার রান্না করে তাদের বাড়ি পৌঁছে দিচ্ছি। যতদিন এই দুর্যোগ চলবে ততদিন আমরা আমাদের সাধ্য অনুযায়ী এই শিশুদের নিয়মিত খাবার দিয়ে যাবো।

বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন বলেন, প্রাণের বাগেরহাট নামের এই সংগঠনের তরুণরা যে উদ্যোগ নিয়েছে এটি মানবিক। তারা দরিদ্র শিশুদের খুঁজে বের করে তাদের পুষ্টিকর খাবার রান্না করে বাড়িতে পৌঁছে দিচ্ছে। সামনে আরও কঠিন সময় আসছে। বর্তমানে যে পরিস্থিতি তা থেকে মুক্তি পেতে কতদিন সময় লাগবে তা কেউ বলতে পারছে না। তাই এই তরুণদের মতো বাগেরহাটের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান এই জনপ্রতিনিধি।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :