মেয়রের বিরুদ্ধে সরকারি কর্মকর্তাকে নির্যাতনের অভিযোগ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০২০, ২৩:১৮ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০, ১৮:০৩

জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকনের বিরুদ্ধে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসারকে মারধর ও তার বাসভবন ক্যাডারবাহিনী দিয়ে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে ভুক্তভোগী কর্মকর্তা গোলাম রব্বানী সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

মেয়রের হুমকি ও বাসা অবরুদ্ধ করায় তিনি করোনা সংক্রান্ত সরকারি দায়িত্ব পালনে বাধাগ্রস্ত হচ্ছেন বলেও জানান। অন্যদিকে অভিযোগ অস্বীকার করে মেয়র বলছেন, বরং ওই কর্মকর্তা নিজেকে ‘আওয়ামী লীগার’ হিসেবে জাহির করছেন প্রতিনিয়িত।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সরিষাবাড়ী উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার গোলাম রব্বানী পৌরসভার আরামনগর কাঠপট্টির বাসায় বসবাস করেন। পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন গত ২২ এপ্রিল সকালে দলবল নিয়ে অতর্কিত ওই বাসায় হামলা করেন। এ সময় গোলাম রব্বানী সালাম দিয়ে কথা বলতে চাইলে মেয়র তাকে মারধর শুরু করেন। পরিবারের লোকজন এগিয়ে গেলে দলবল নিয়ে তাদেরও মারা হয়। একপর্যায়ে তাকে পৌরসভা ভবন পর্যন্ত টেনেহেঁচড়ে নিয়ে মেয়র বলেন, ‘আমার ম্যাজিস্ট্রেসি পাওয়ার আছে, তোকে এরেস্ট করলাম।’

বিষয়টি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশাকে কল করে জানাতে চাইলে মেয়র হাত থেকে মোবাইল ছিনিয়ে নেন এবং আওয়ামী লীগের সভাপতির নাম ধরেও গালি দিতে থাকেন।

গোলাম রব্বানী অভিযোগ করেন, ঘটনার পর মেয়র পুনরায় বাসার সামনে এসে ফেসবুক লাইভে উল্টো তার বিরুদ্ধে মনগড়া বক্তব্য দেন। তিনি এক সপ্তাহের মধ্যে বাসা উচ্ছেদ ও পরিবারের লোকদের খুন-জখমের হুমকি দিচ্ছেন। বর্তমানে বাসার সামনে ক্যাডারদের পাহারা রাখায় অবরুদ্ধ হয়ে সরকারি দায়িত্ব পালন করতে পারছেন না।

এদিকে গোলাম রব্বানী নিজের ও পরিবারের নিরাপত্তার দাবিতে বৃহস্পতিবার সন্ধ্যায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

এ ব্যাপারে সরিষাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান জানান, পরিবার পরিকল্পনা অফিসার মেয়রের বিরুদ্ধে জিডি করেছেন। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে বক্তব্য জানতে মেয়র রুকুনুজ্জামান রোকনকে ফোন করা হলে মারধরের অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তিনি নিজেকে বড় আওয়ামী লীগার দেখিয়েছেন, আওয়ামী লীগের বড় বড় নেতার রেফারেন্স দিয়েছেন। আমি মেয়র, আমারও ম্যাজিস্ট্রেসি পাওয়ার রয়েছে।’ আগামী সাতদিনের মধ্যে তার বাড়ি ভেঙে দেয়া হবে বলেও জানান মেয়র।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :