কোন রাশির মেয়েরা কেমন চরিত্রের হয়

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মে ২০২০, ১৩:৩৩ | প্রকাশিত : ০৫ মে ২০২০, ১২:৫১

মানুষের চরিত্র, স্বভাব, আচার-আচরণ তার রাশি অনুযায়ী হয়। জ্যোতিষশাস্ত্র বলছে, প্রত্যেকটা রাশির নিজস্ব বৈশিষ্ট্য আছে। যেগুলো ব্যক্তিজীবনে প্রতিফলিত হয়। আজ আমরা এই প্রতিবেদনে জানবো কোন রাশির মেয়েরা কেমন চরিত্রের হয়।

মেষ রাশি জাতিকা

জীবনের সব ক্ষেত্রে নেতৃত্ব দিতে পছন্দ করে মেষ রাশির জাতিকা। সহজাত নেতৃত্ব দেবার ক্ষমতা থাকে তাদের। সকালে তাড়াতাড়ি ঘুম থেকে ওঠার প্রবণতা দেখা যায় তাদের মাঝে। প্রতিটা দিন কর্মচঞ্চল করে ধরে রাখার ব্যাপারে এই জাতিকার জুড়ি নেই। কখনও কখনও নিজের ক্ষমতায় বেশি কাজের ভার নিয়ে ফেলে তারা। অনেক সময় একটা কাজ শেষ না করে আরেকটা শুরু করে দেয়। জীবনের ব্যাপারে আশাবাদী হয়ে থাকেন মেষ রাশির জাতিকা। একটা ভালো কাজ করার সুযোগ পেলে তারা তা করে ফেলবে। সেই কাজে তার নিজের কতখানি লাভ হলো, সেটা নিয়ে চিন্তা করবে না। নিজের মতামত জানানোর ব্যাপারে একেবারেই ঠোঁটকাটা এই রাশির জাতিকা। কখনো কখনো মেষ রাশির জাতিকা এতই সফল হয়ে থাকে যে, অন্যেরাও তার মতো হতে চায়। যদিও তারা পেরে ওঠে না।

মেষ রাশির প্রতীক আগুন। এ থেকেই বোঝা যায় মেষ নারীর প্রেমও হয় তেমনই উষ্ণ। প্রেমের ক্ষেত্রে মেষ নারীর জাতিকা নিজেই উদ্যোগ নিয়ে থাকতে পারে। কিন্তু তার সঙ্গীকেও হতে হয় শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী। সঙ্গী পুরুষের ব্যক্তিত্ব দূর্বল হলে খুব দ্রুত আগ্রহ হারিয়ে ফেলেন মেষ নারীর জাতিকা। মেষ নারীর সঙ্গে তর্ক হলে তেমন বিচলিত হবেন না। এই তর্কের মাধ্যমেও সম্পর্ক পোক্ত হয়ে উঠতে পারে।

বৃষ রাশির জাতিকা

প্রথম দেখায় বৃষ রাশির জাতিকাকে মনে হবে খুব শান্তশিষ্ট মিষ্টি প্রকৃতির। সাধারণত তিনি আপনার সঙ্গে এমন মিষ্টি আচরণই করবেন। কিন্তু রেগে গেলে তার আসল রূপ দেখতে পাবেন। বৃষ রাশির জাতিকার চরিত্রে ‘সুগার কোটিং’ এর নিচে রয়েছে আগুনে মেজাজ। তাই এর আওতায় না পড়ার চেষ্টা করুন। তবে ভালোবাসার ছোট্ট ছোট্ট উপহার পেতে পছন্দ করেন এই রাশির জাতিকা। তাকে উৎসর্গ করতে পারেন নিজের তৈরি একটি কবিতা অথবা অন্যরকম কিছু ফুল, সঙ্গে অবশ্যই আন্তরিক অনুভূতি। রাগ গলে পানি হয়ে যাবে খুব তাড়াতাড়ি।

বৃষ রাশির জাতিকার অন্যতম একটি বৈশিষ্ট্য হলো, তারা হয়ে থাকে খুবই একগুঁয়ে। কোন কিছু পাওয়ার জন্য কোমর বেঁধে লাগেন তারা।

মানসিক শক্তির দিক দিয়েও তারা যথেষ্ট কঠোর। তবে যতই কঠোর হোক না কেন, তারা মমতাময়ী হয়ে থাকেন। বৃষ রাশির জাতিকা হয়ে থাকেন বিচক্ষণ এবং ধৈর্য শালী। এই কারণে তাদের জীবনে সফলতা আসে প্রচুর। এই নারীর জাতিকার উপাদান হলো মৃত্তিকা। তাই তার সাথে মাতৃসুলভ বৈশিষ্ট্য দেখা যায়। প্রকৃতির সঙ্গে মিলেমিশে শান্তিতে থাকতেই পছন্দ করেন বৃষ রাশির জাতিকা। জীবনে নিরাপত্তার অনুভূতি পেতে তিনি পছন্দ করেন। সাধারণত এই রাশির জাতিকা একই কাজ বারবার করেন না। ভালোবাসার ক্ষেত্রে ধীরস্থির এবং মিষ্টি ভাব নিয়ে অগ্রসর হন। একটু সময় নিয়ে সম্পর্ক গড়ে তুলতে তারা পছন্দ করেন। প্রেমের ক্ষেত্রে তাকে তাড়া না দেওয়াই ভালো। কিছু সীমানা মেনে চলেন তারা এবং সঙ্গীর উচিত এই সীমানাকে শ্রদ্ধা করা।

মিথুন রাশির জাতিকা

একজন মিথুন নারীর জাতিকাকে বোঝানোটা বেশ কঠিন। আকাশে মেঘ ধরে রাখা যেমন কঠিন, মিঠুনের জাতিকার মন বোঝাও তেমনি কঠিন। কারণ একজন নয় তার সঙ্গে দেখতে পাবেন বহু নারীর ছায়া। কেউ কেউ মিথুন নারীর চরিত্রে বিরক্ত হতে পারেন। কিন্তু তারা নিজেদের ব্যক্তিত্বে স্বতন্ত্র। ক্ষণে ক্ষণে তার মাঝে পরিবর্তন আসতে পারে। পৃথিবীর সবকিছু নিয়ে তার মাঝে কৌতূহলের শেষ নেই। অনেক ক্ষেত্রে সৃজনশীলতা দেখা যায় তার মাঝে। আশাবাদী মনোভাব থাকার কারণে, যে কোন পরিস্থিতিতে তিনি মানিয়ে নিতে পারেন ।

মিথুন রাশির প্রতীকে রয়েছে একটি নয় বরং দুইটি সত্ত্বা। মিথুন রাশির জাতিকার ব্যক্তিত্বে একটি নয় বরং দুই বা তার বেশি স্বাতন্ত্র্য দেখা যায়। এর ফলে তার ব্যক্তিত্ব অস্থিতিশীল মনে হতে হতে পারে। প্রেমের ক্ষেত্রে একটু খুঁতখুঁতে হতে পারেন। তবে তিনি নিজের পছন্দ করা সেই ভাগ্যবান ব্যক্তিকে খুঁজে পেলে, তখন আর কোন রকম সংকোচ করেন না নিজের অনুভূতি প্রকাশে। আর এই সম্পর্ক হয়ে থাকে দীর্ঘস্থায়ী।

কর্কট রাশির জাতিকা

কর্কট নারীর জাতিকার চরিত্রে তাদের চাঁদের প্রভাব প্রবল। চাঁদের কলা বাড়া-কমার মতো ওঠানামা করে কর্কট রাশির মেজাজ। সাধারণত কর্কট নারীর জাতিকা যথেষ্ট সহজ সরল হয়ে থাকেন। কিন্তু তার অনুভূতি হয়ে থাকে যথেষ্ট জটিল। সবগুলো রাশির মাঝে কর্কট নারীর জাতিকার বৈশিষ্ট্য নির্ণয় করা সবচেয়ে কঠিন। কর্কট নারীর জাতিকা হয়ে থাকে খুবই স্পর্শ কাতর। বিশেষ করে কোন কর্কট নারীর জাতিকাকে সমালোচনা করার ব্যাপারে খুবই সাবধান থাকুন। এই সমালোচনা জীবনে কখনো ভুলবে না তারা। বয়স বৃদ্ধির পাশাপাশি কর্কট রাশির জাতিকার অনুমান শক্তি প্রখর হয়। কোন ব্যক্তির ব্যাপারে খুব কম জেনেও, সে আসলে ভালো না খারাপ তা ধারনা করে নিতে পারে। এই ধারণা সঠিক হয়ে থাকে বেশিরভাগ ক্ষেত্রে। তাদের ব্যাপারে সহানুভূতি দেখাতেও কর্কট নারী সিদ্ধহস্ত। প্রেমের ব্যাপারে কর্কট নারীর জাতিকাকে একটু সময় দিতে হবে। হুট করে তারা প্রেমে জড়িয়ে পড়তে নারাজ। সঙ্গীকে তারা বিশ্বাস করতেও সময় নেন। এছাড়া খুব সহজেই কষ্ট পান তারা। এসব কারণে সম্পর্কের প্রাথমিক পর্যায়ে একটু সময় নিলেও পরবর্তী পর্যায়ে সম্পর্ক অনেক মিষ্টি হয়ে ওঠে।

সিংহ রাশির জাতিকা

এই রাশির জাতিকার মাঝে সিংহের বৈশিষ্ট্য লক্ষ্য করা যায়। তারা সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে থাকেন সবসময়। সিংহ রাশির জাতিকাদের না ঘাঁটানোই ভালো। যদি রেগে যায় সিংহ রাশির জাতিকা তাহলে উপহার এবং মিষ্টি মিষ্টি কথা দিয়ে আগে তাকে ঠান্ডা করে নিতে হবে। তারা যেমন বুদ্ধিমতী হয়ে থাকেন, তেমনি শক্তিশালী চরিত্র এবং সৃজনশীলতা দেখা যায়। প্রেমের ক্ষেত্রে সিংহ রাশির জাতিকা কোন রকম ছাড় দিতে রাজি হন না। তাকে খুশি করতে পারলে আপনার সম্পর্ক হয়ে উঠতে পারে প্রেমের গল্পের মতোই রোমান্টিক এবং একই সঙ্গে ড্রামাটিক। সঙ্গীর জীবনে তিনি হয়ে থাকতে চান সবচেয়ে গুরুত্বপূর্ণ। তখন প্রেমের বিষয়-এ গুরুত্ব দিতেও পিছপা হন না।

কন্যা রাশির জাতিকা

কন্যা রাশির জাতিকা হবে একেবারেই নারীসুলভ এবং চুপচাপ অবলা প্রকৃতির, এটা ভাবলে ভুল করবেন। অন্যান্য রাশির জাতিকার চাইতে একটু চুপচাপ হলেও তারা একেবারে শান্ত শিষ্ট নন। কেউ কেউ আবার ভয়াবহ রকমের অগোছালো। কন্যা রাশির নারীর মাঝে নিজেকে নিখুঁত করে গড়ে তোলার প্রবণতা দেখা যায়। নিজেকে আরও উন্নত করে তুলতে তারা জীবনকে জটিল করে ফেলেন অনেক সময়। কন্যা রাশির জাতিকার প্রতীক কুমারী এবং এই কারণে তাদের মাঝে দেখা যায় একটু লাজুক বৈশিষ্ট্য।

সময়ের কাজ সময়ে করতে ভালোবাসেন এরা। কন্যা রাশির জাতিকা প্রকৃতির কাছাকাছি থাকতে পছন্দ করেন। প্রেমের ক্ষেত্রে কন্যা রাশির জাতিকার মাঝে দেখা যায় প্রচ্ছন্ন সংকল্প এবং শক্তি। সত্যিকারের ভালোবাসার নারী ও বিশ্বাসী হয় কন্যা রাশির জাতিকা। ভালোবাসায় ভুলেও তার হৃদয় দিয়ে খেলা করতে যাবেন না। কন্যা রাশির জাতিকা প্রেমে পড়ে না খুব সহজে। কিন্তু একবার প্রেমে পড়লে তিনি সেই সম্পর্ককে করে ফেলেন দীর্ঘস্থায়ী।

(ঢাকাটাইমস/৫মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :