সরকারের দোষ না খুঁজে দুর্যোগ মোকাবিলায় পরামর্শ দিন: হানিফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মে ২০২০, ১৫:৫৫
ফাইল ছবি।

করোনাভাইরাসের সংকটে সরকারের দোষ খোঁজার চেষ্টা না করে দুর্যোগ মোকাবিলায় কোনো ভালো পরামর্শ থাকলে সেটা প্রকাশের জন্য রাজনৈতিক নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। এই দুর্যোগে 'অহেতুক অপ্রয়োজনীয় কথাবার্তা' থেকে বিরত থেকে মানবিক হওয়ারও অনুরোধ জানান তিনি।

সোমবার দুপুরে এক ভিডিও বার্তায় করোনা পরিস্থিতিতে বিএনপিসহ রাজনৈতিক দলের নেতারা সরকারের যে সমালোচনা করছেন সে বিষয়ে কথা বলেন হানিফ।

হানিফ বলেন, “ব্যপক উদ্বেগ এবং উৎকন্ঠার মধ্যেই দেশের সকল প্রান্তে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। জীবন এবং জীবিকা এই দুইয়ের জন্যই আমরা লড়াই করে যাচ্ছি। করোনাভাইরাসের প্রকোপ যত বৃদ্ধি পাচ্ছে আমাদের স্বাস্থ্য ব্যবস্থার দুর্বলতাও ততই বৃদ্ধি পাচ্ছে। প্রকাশ পেয়েছে আমাদের সামর্থের ঘাটতি এবং সমন্বয়ের অভাব। চেষ্ট করা হচ্ছে এই দুর্বলতা কটিয়ে উঠার। “

‘এই উদ্বেগজনক পরিস্থিতিতে আমার আশা এবং ভরসার জায়গা একটাই সেটা হলো আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। যিনি শুরু থেকেই সীমিত সামর্থ নিয়ে লড়াই করে যাচ্ছেন। এই করোনা ভাইরাসের দুর্যোগ মোকাবিলা করার জন্য। সব সময় তিনি প্রতিটি কাজের তদারকি করছেন, প্রয়োজনীয় নির্দেশানা দিচ্ছেন, সিদ্ধান্ত দিচ্ছেন, সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য মনিটরিং করছেন। জীবন রক্ষা এবং জীবিকার ব্যপারে অত্যান্ত দূরদৃষ্টি সম্পন্ন এবং সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন, পদক্ষেপ নিয়েছেন। মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিার নেতৃত্বে আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারব।”

সকল রাজনৈতিক নেতাদের কাঁদা ছোড়াছুড়ি বন্ধের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “এই সংকটকালে জাতির প্রত্যাশা ছিল, এই দুর্যোগ মোকাবিলায় সবাই আন্তরিক এবং মানবিক হবে। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে এই কঠিন সময়েও করোনাভাইরাস নিয়ে রাজনীতি বন্ধ হয়নি। চলছে পরস্পর দোষারোপ, চলছে কাঁদা ছোড়াছুড়ি।”

“কিন্তু কেন এই কাঁদা ছোড়াছুড়ি, কেন এই দোষারোপ। দেশের মানুষতো সকল রাজনীতিবিদদের চিনে-জানে। তাদের অতীত এবং বর্তমান কর্মকান্ড নিয়েও দেশবাসী সজাগ আছে। ক্ষমতাসীন দলের সরকার পরিচালনায় অভাবনীয় সফলতা, ব্যপক উন্নয়ন ও অগ্রগতি যেমন দেখেছে, আবার কিছু কিছু ক্ষেত্রে সরকারের দুর্বলতাও তাদের চোখে পড়ছে।”

এ আওয়ামী লীগ নেতা আরও বলেন, “আমাদের বাইরে থাকা অন্যান্য রাজনৈতিক দলের দেশ পরিচালনায় সীমাহীন ব্যর্থতা, অযোগ্যতা এবং সীমাহীন দায়িত্বজ্ঞানহীন রাজনীতিও দেখেছে। তাহলে এ সমস্ত কাঁদা ছোড়াছুড়ির কি লাভ। তাই ক্ষমতার বাইরে যারা আছেন তাদের প্রতি অনুরোধ অযথা সরকারে দোষ খোঁজার চেষ্টা না করে আপনাদের কোনো ভালো পরামর্শ থাকলে এই দুর্যোগ মোকাবিলায় সেটা প্রকাশ করুন। সরকার ভালো পরামর্শ গ্রহণ করবে।এটা বর্তমান পরিস্থিতে সরকল রাজনৈতিক দলের প্রতি বিনীত অনুরোধ করছি। এই দুর্যোগ অহেতুক অপ্রয়োজনীয় কথাবার্তা থেকে বিরত থাকুন।”

দুর্যোগে চিকিৎসক বিশেষজ্ঞ ও সরকারের পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়ে হানিফ বলেন, “সাংবাদিক বন্ধুদের প্রতি অনুরোধ, এই দুর্যোগে চিকিৎসক, বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্ট সেবা কর্তৃপক্ষের মতামত ও তাদের সিদ্ধান্ত, পরামর্শ জাতির সামনে তুলে ধরার চেষ্টা করুন। যার মাধ্যমে দেশের জনগণ উপকৃত হবে।”

রাজনৈতিক নেতাদের নিয়ে পরস্পরের দোষারুপ এখন আর দেশবাসী দেখতে চায় না উল্লেখ করে হানিফ বলেন, এই দুর্যোগ মোকাবিলায় সরকারের কর্মকাণ্ড মুল্যায়নের সময় এখনও হয়নি। দুর্যোগ কেটে যাক পরে সরকারে প্রতিটি কর্মকাণ্ড চুল চেরা বিশ্লেষণ করে মুল্যায়ন করা যাবে, সমালোচনাও করা যাবে। এই দুর্যোগ শেষ না হওয়া পর‌্যন্ত চিকিৎসক বিশেষজ্ঞ ও সরকারের পরামর্শ মেনে চলুন। মানবিক হোন, মানবতার হাত বাড়িয়ে দিন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখুন আর আল্লাহর উপর ভরসা রাখুন। ইনশাল্লাহ দুর্যোগ কেটে যাবে।

(ঢাকাটাইমস/১১মে/টিএ/ইএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :