সুনামগঞ্জে নতুন করোনায় আক্রান্ত পাঁচজন

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৩ মে ২০২০, ২২:৪৪

সুনামগঞ্জ জেলায় আরো পাঁচজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। ঢাকায় পিসিআর ল্যাবে পাঠানো নমুনা রিপোর্ট থেকে এই তথ্য জানা গেছে।

আক্রান্তদের মধ্য তাহিরপুর উপজেলায় ৩ জন,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১ জন এবং ১ জন দিরাই উপজেলার বাসিন্দা। বুধবার রাতে সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত ৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে সুনামগঞ্জে নতুন করে হোম কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন আরও ১০ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৯৯ জনকে। বর্তমানে ৫২৮ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

অদ্যাবধি মোট কোয়ারেন্টাইনে এসেছেন ৪৪৬৭ জন। পাশাপাশি কোয়ারেন্টাইন সম্পন্ন করেছেন ৩৯৩৯ জন।

আরো জানা যায়, বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে গেছেন মোট ২৫ জন এবং আইসোলেশনে গেছেন ৬৪ জন। এখন পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন।

গত ১ মার্চ থেকে বিদেশ থেকে জেলায় এসেছেন ২৪৬৩ জন। ঠিকানা চিহ্নিত করা হয়েছে ২৩৫৬ জনের। এদের মধ্যে ১০৭ জনের পূর্ণাঙ্গ ঠিকানা পাওয়া যায়নি।

উল্লেখ্য, করোনা চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ১০০টি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়াও ২০ জন ডাক্তার ও ১৪৩ জন নার্সও রয়েছেন। তাহিরপুর, জামালগঞ্জ, জগন্নাথপুর, ধর্মপাশা, ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, দিরাই, শাল্লা উপজেলায় ৩টি করে বেড এবং সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল ও আনিছা হেলথ কেয়ারে ২টি করে বেড প্রস্তুত করা হয়েছে। চিকিৎসার জন্য ১৩১টি বেড, ৮৬ জন ডাক্তার, ২৪৭ জন নার্স প্রস্তুত রয়েছেন। আক্রান্তদের জরুরি চিকিৎসায় স্থানান্তরের প্রয়োজনে ১টি অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে।

জরুরি বিভাগে আইসোলেশনের ব্যবস্থাও রয়েছে।

(ঢাকাটাইমস/১৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :