যশোরে সংসদ সদস্যসহ ১২ জনের করোনা শনাক্ত

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুন ২০২০, ২২:২০

যশোরে সংসদ সদস্যসহ আরো ১২ জনের নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে যশোর সদর উপজেলায় দুজন ও অভয়নগর উপজেলায় ১০ জন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে যশোর জেলার ৯২ নমুনা পরীক্ষা করে ১২ জনের পজেটিভ হয়েছে বলে মঙ্গলবার ফলাফল প্রকাশ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার। তিনি বলেন, যশোর ছাড়াও ঝিনাইদহের ৩৮ জনের নমুনা পরীক্ষা করে চারজনের এবং মাগুরার ২১ জনের নমুনা পরীক্ষা করে একজনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ১৫১ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা পজিটিভ এবং ১৩৪ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন জানিয়েছেন, যশোর সদরে আক্রান্ত দুজনের মধ্যে একজন যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নর) আসনের সংসদ সদস্য রনজিত কুমার রায়। অন্যজন যশোর শহরের পুরাতন কসবা এলাকার বাসিন্দা। সাংসদ রনজিত কুমার রায় যশোর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। পুরাতন কসবার ওই ব্যক্তিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে বক্ষব্যাধি হাসপাতালে স্থানান্তর করা হবে। আক্রান্তদের বাড়ি লকডাউন করার জন্য বলা হয়েছে।

মঙ্গলবার পর্যন্ত যশোর জেলায় ১৫৪ জন করোনারোগী শনাক্ত হলো। সুস্থ হয়েছেন ৯৬ জন। এছাড়া একজন মারা গেছেন।

(ঢাকাটাইমস/৯জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :