মাদারীপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারললিপি

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২০, ১৮:৪৯

মাদারীপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পাঠানো হয়েছে। সোমবার দুপুরে মাদারীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক বেলাল রিজভী জেলা প্রশাসকের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করেন। এসময় মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম স্মারকলিপি গ্রহন করেন।

তিনি জানান, পত্রটি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে। এছাড়া এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যোগাযোগ করা হবে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ‘চলতি বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজন করোনা রোগী শনাক্ত হয়। তাদের একজন মাদারপুরের এবং করোনার কারণে দেশের প্রথম লকডাউন ঘোষণা করা হয় মাদারীপুরের শিবচরকে। বর্তমানে মাদারীপুরে করোনার বিস্তার ব্যাপক হারে ছড়িয়েছে। জেলায় কোনো পিসিআর ল্যাব না থাকায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকাতে পাঠাতে হয়। এই রিপোর্ট আসতে এক সপ্তাহ সময় লেগে যায়। ফলে জেলায় করোনা সংক্রমণের ঝুঁকি দিন দিন বেড়েই চলছে। তাই অনতিবিলম্বে মাদারীপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানাচ্ছি।’

সম্পাদক বেলাল রিজভী জানান, মাদারীপুর দিন দিন করোনা রোগীর সংখ্যা বেড়ে চলছে। রেড জোন হিসেবে চিহ্নিত মাদারীপুরে অনেকেরই উপসর্গ নিয়ে মৃত্যু হওয়ার ৩/৪দিন পরে জানা যাচ্ছে তারা করোনায় আক্রান্ত ছিলেন। এতে সংক্রমণ বেড়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন- মাদারীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাংগঠনিক সম্পাদক সাগর তামিম, সদস্য শহিদুল ইসলাম লিখন প্রমুখ।

ঢাকাটাইমস/১৫জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :