কলাউড়ায় সেনাবাহিনীর উদ্যেগে প্রসূতি মায়েদের চিকিৎসা

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০২০, ১৭:০১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসূচি পালন করছে সেনাবাহিনী। কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজারের কুলাউড়ায় প্রায় ১২০ জন প্রসূতি মায়ের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে কুলাউড়া শহরের রাবেয়া সরকারি আর্দশ প্রাথমিক বিদ্যালয়ে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এর আগে স্কুলের একটি কক্ষে প্রসূতি মায়েদের নিয়ে স্বাস্থ্যগত বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়। ক্যাম্পেইনের সার্বিক সহযোগিতায় সিএমএইচ সিলেট, ১৭ আর্টিলারি ব্রিগেডের আওতায় ১৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি ও কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন ৯১ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মুহাম্মদ খালিদ আইয়ুব। সকাল থেকে দেখা যায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খলভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ওষুধ দিচ্ছে সেনাবাহিনীর মেডিকেল টিম।

চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন ও রোগী দেখেন সিএমএইচ সিলেটের মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডেবোরা নওশীন ও ক্যাপ্টেন জেসমিন আক্তার।

মেডিকেল টিমের সঙ্গে ছিলেন লে. কর্ণেল হানিফুর রহমান ভুঁইয়া, মেজর আহমেদ ফারুক আজিজ, ক্যাপ্টেন মাহিয়ান আলম বেগ এবং ক্যাপ্টেন সাজ্জাদ।

(ঢাকাটাইমস/২৫জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :