গাইবান্ধায় পানিবন্দি লক্ষাধিক মানুষ

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২০, ২০:২৮

গত কয়েকদিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধার সবগুলো নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এতে দ্বিতীয় দফা বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে জেলার চার উপজেলার ২৬টি ইউনিয়নের ৩০৮৭৬ পরিবারের ১ লাখ ২২৩২০ মানুষ। ভাঙনের শিকার হচ্ছে গাইবান্ধা সদর, সুন্দরগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা উপজেলার ২০টির অধিক ইউনিয়ন।

মঙ্গলবার বিকেল ৩টায় ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার ১০৩ সেন্টিমিটার ও ঘাঘট নদীর পানি বিপদসীমার ৭৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এদিকে বিপদসীমার ৩৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হলেও করতোয়া নদীর পানি বৃদ্ধি পাচ্ছেই। তবে পানি কমছে তিস্তা নদীর।

এদিকে বন্যাকবলিত এলাকাগুলোয় দেখা দিয়েছে বিশুদ্ধ পানি, খাদ্য, শিশু খাদ্য, গোখাদ্য, নারীদের ব্যক্তিগত স্বাস্থ্যসামগ্রী ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার সংকট। অনেকে আশ্রয়কন্দ্রে গিয়ে আশ্রয় নিয়েছে। তবে পর্যাপ্ত ত্রাণের অভাব রয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইদ্রিস আলী জানান, জেলার চার উপজেলার বন্যাকবলিতদের জন্য ৩২০ মেট্রিক টন চাল, ১৫ লাখ টাকা, চার লাখ টাকার শিশুখাদ্য, দুই লাখ টাকার গোখাদ্য ও ৩৬০০ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ করা হয়েছে। যা বিতরণ চলমান রয়েছে।

ঢাকাটাইমস/১৪জুলাই/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :