রিয়ালের প্রত্যেক ফুটবলার ব্যালন ডি’অরের যোগ্য: জিদান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০২০, ২২:৪৩

টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ খেতাব, একটি লা লিগা, জোড়া উয়েফা সুপার কাপ, একটি ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ। রিয়াল মাদ্রিদে তাঁর কোচিংয়ের প্রথম মেয়াদে জিদানের সাফল্যের ভাঁড় ছিল পূর্ণ। তৃতীয়বার রিয়াল মাদ্রিদকে ইউরোপ সেরা করে চাকরি থেকে অব্যাহতি নিয়েছিলেন বিশ্বজয়ী সাবেক ফরাসি ফুটবলার।

কিন্তু গত মৌসুমে দলটার খারাপ পারফরম্যান্সের কারণে মৌসুমের মাঝপথেই ফের ডাক পড়ে তাঁর। প্রাণের চেয়ে প্রিয় ক্লাবের সেই ডাক উপেক্ষা করতে পারেননি জিদান। কোনোরকমে গত মৌসুম শেষ করার পর নতুন মৌসুম নিয়ে স্ট্র্যাটেজি তৈরিতে নেমে পড়েন ‘জিজু’। যার ফল চলতি মৌসুমে পাচ্ছে লস ব্ল্যাঙ্কোসরা।

লকডাউন পরবর্তী টানা ৯ ম্যাচে জয়। জিদানের প্রশিক্ষণে আরও একটি খেতাব জয় থেকে এক ধাপ দূরে দাঁড়িয়ে রিয়াল মাদ্রিদ। লিগের বাকি দুই ম্যাচের একটিতে জয় পেলেই বার্সেলোনার থেকে লা লিগা ট্রফি ছিনিয়ে নেবে তাঁরা।

লকডাউনের আগে বার্সেলোনার তুলনায় দুই পয়েন্ট পিছিয়ে থাকলেও লকডাউন পরবর্তীতে ৯ ম্যাচে এখনও কোনও পয়েন্ট নষ্ট করেনি রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়বার হেড কোচ হিসেবে লা লিগা জয়ের কিনারে দাঁড়িয়ে জিদান বলছেন, আমার ফুটবলাররা সেরা। ওরা প্রত্যেকেই ব্যালন ডি’অর জয়ের দাবিদার। ভিয়ারিয়ালের বিরুদ্ধে ঘরের মাঠে নামার আগে ক্লাবের ওয়েবসাইটে জিদান জানিয়েছেন, ‘আমার মনে হয় আমার ফুটবলাররাই সেরা। বহু বছর ধরে করিম নিঃশব্দে দুরন্ত পারফর্ম করে যাচ্ছে। কিন্তু প্রত্যেকবারের মতোই একজনই ব্যালন ডি’অর নিয়ে যাবে আর বাকিরা কেবল মতামত পোষণ করবে।’

(ঢাকাটাইমস/১৬ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :