গাজীপুর মহানগর ছাত্রলীগের বৃক্ষরোপণ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২০, ০১:৩১

'মুজিবর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান'- 'মুজিব শতবর্ষের অঙ্গিকার, দেশ হবে সবুজের সমাহার' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে গাজীপুর মহানগর ছাত্রলীগ।

মঙ্গলবার দিনব্যাপী গাজীপুর মহানগর ছাত্রলীগ নেতা মাহমুদ আল মুক্তাদীর মৃদুলের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা নগরীর টঙ্গী পূর্ব ও পশ্চিম থানার বিভিন্ন ওয়ার্ডে এ কর্মসূচি পালন করেন। এ সময় মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দসহ টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য-এর নির্দেশনায় মহানগর ছাত্রলীগের কর্মীরা নগরীর বিভিন্ন ওয়ার্ডে ফলজ, বনজ ও ভেষজ প্রজাতির গাছ রোপন করেন।

এসময় ছাত্রলীগ নেতা মাহমুদ আল মুক্তাদীর মৃদুল বলেন, “বঙ্গবন্ধু ছিলেন প্রকৃতিপ্রেমী। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনারও প্রকৃতির সাথে এক নিবিড় বন্ধন রয়েছে। আর প্রকৃতির প্রতি তার অদ্ভুত মায়া আছে বলেই প্রকৃতিকে চিরসবুজ রাখার এক কঠিন চ্যালেঞ্জ নিয়েছেন তিনি। আমাদের মমতাময়ী নেত্রী আগামী প্রজন্মের কথা চিন্তা করেন। আর চিন্তা করেন বলেই এরকম সঠিক পদক্ষেপ নিয়েছেন। কেননা, আগামীর প্রজন্মকে সুরক্ষিত জীবনযাপনের সুযোগ করে দিতে বৃক্ষরোপনের বিকল্প নেই।”

উল্লেখ্য, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় পর্যায়ক্রমে গাজীপুর মহানগরের ৮টি থানাতেই ছাত্রলীগের উদ্যোগে এই বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হবে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :