স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ঢাকায় আসবেন নরেন্দ্র মোদি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ১৬:৩৬ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ১৬:০৮

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আগামী বছরের ১৭ বা ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকায় আসতে পারেন বলে আভাস দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদূল মোমেন।

রবিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করেন ঢাকায় নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আগামী বছরের ১৭ বা ২৬ মার্চ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আসার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আসতে পারেন।’

আগামী বছরের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন উদযাপিত হবে। এ দিনটি বাংলাদেশে জাতীয় শিশু দিবস হিসেবেও পালিত হয়। আর ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস।

এছাড়া আগামী ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভার্চুয়াল বৈঠকের প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এদিকে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাইকমিশনারের বৈঠক নিয়ে ভারতীয় হাইকমিশনার জানান, ক্রমবর্ধমান দ্বিপক্ষীয় সম্পর্কের শক্তি পুনর্ব্যক্ত করে পররাষ্ট্রমন্ত্রী হাই কমিশনারের সফল কার্যকাল কামনা করেছেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :