সুনামগঞ্জ জেলা সদরে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক,সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২০, ১৭:০১

শান্তিগঞ্জের পরিবর্তে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেলা সদরে স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে সুনামগঞ্জবাসী। যাতে বিভিন্ন শ্রেণিপেশার হাজারো মানুষ যোগ দেন।

রবিবার দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন হয়। এতে সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ ফজলুর রহমান মিসবাহ প্রধান অতিথির বক্তব্য দেন।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের সহযোগিতা কামনা করে তিনি বলেন, ‘হাওর অধ্যুষিত প্রান্তিক এই জেলাবাসীকে মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী। কিন্তু আমরা দুঃখের সাথে লক্ষ্য করছি, সবগুলো প্রতিষ্ঠানই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জে স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা সদরকে বঞ্চিত করে দুই কিলোমিটারের মধ্যে এতগুলো প্রতিষ্ঠান স্থাপনের উদ্যোগ রহস্যজনক। এসব প্রতিষ্ঠান করতে কাদের জমি অধিগ্রহণ করা হচ্ছে, সেটি খতিয়ে দেখলে বিষয়টি পরিস্কার হয়ে যাবে। জেলাবাসীকে দেওয়া প্রধানমন্ত্রীর মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান উপহার আমরা জেলাবাসী জেলাতেই স্থাপনের দাবি জানাই। আমার বিশ্বাস, প্রধানমন্ত্রী জেলাবাসীর ন্যায্য আদায়ের প্রতি সুনজর দেবেন।’

এসময় আরও ছিলেন- বিশ্বম্ভরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান মাস্টার, সাবেক সরকারি কলেজের ভিপি সইফুর রহমান শামসু, জেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সহসম্পাদক জুবের আহমদ অপু, জাপা নেতা মনির উদ্দিন মনির, আব্দুল কাদির প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :