১৫ ডিসেম্বরের আগে চসিক নির্বাচনের দাবি ব্যবসায়ীদের

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২০, ২০:৪৭

চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতি, কমিউনিটি হল মালিক সমিতি ও দোকান মালিক সমিতির যৌথ উদ্যোগে এক মতবিনিময় সভায় আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন ব্যবসায়ী নেতারা।

মঙ্গলবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ব্যবসায়ী নেতারা বলেন, দীর্ঘদিন ধরে ওয়ার্ড অফিসগুলো কর্মহীন হয়ে আছে। স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীদের নানা ধরনের সমস্যা ও বিপাকের মুখোমুখি হচ্ছেন। ট্রেড লাইসেন্স গ্রহণ, নবায়ন, জন্মনিবন্ধন, জাতীয়তা সনদ, প্রত্যয়নপত্র সংগ্রহ ও প্রয়োজনীয় নানা কাজ নিয়ে আমরা ব্যাপক সমস্যায় রয়েছি। অধুনা সাধারণ জনগণও একই প্রকার সমস্যার মুখোমুখি হচ্ছেন। চট্টগ্রামের মত বাণিজ্যিক মহানগরের নাগরিক সেবার সর্বোচ্চ সংস্থা সিটি কর্পোরেশন দীর্ঘদিন এভাবে চলতে পারে না বলেও মন্তব্য করেন বক্তারা।

তারা আরও বলেন, বিষয়গুলো অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনায় এনে আগামী ডিসেম্বরের মাঝামাঝি সময়ের আগেই যে কোন সুবিধাজনক সময়ে সিটি কর্পোরেশন নির্বাচন আয়োজনে প্রয়োজনীয় পদক্ষেপ নির্বাচন কমিশন গ্রহণ করবে এটা আমাদের কেবল প্রত্যাশাই নয়, আমাদের জোরালো দাবিও বটে।

সভায় প্রধান অতিথি ছিলেন- আওয়ামী লীগ মনোনীত সিটি মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী।

বক্তব্যে তিনি ব্যবসায়ী নেতাদের দীর্ঘ সময় ধরে সেবা পেতে নানা সমস্যার মুখোমুখি হয়েও ধৈর্য্যের সাথে অপেক্ষা করায় জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি ব্যবসায়ী নেতাদের আশ্বস্ত করে বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশে কিছু আসনে সংসদ উপ-নির্বাচন, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ ও পৌর কর্পোরেশনের মত স্থানীয় নির্বাচন পর্যায়ক্রমে আয়োজন করে যাচ্ছে নির্বাচন কমিশন। সে হিসেবে আমরা নিশ্চিত ধরে নিতে পারি চট্টগ্রামের মত গুরুত্বপূর্ণ সিটির মেয়র ও কাউন্সিলর নির্বাচনও অচিরেই অনুষ্ঠিত হবে। কমিশনের প্রতি পুরোপুরি আস্থা, সম্মান রেখেই আগামী মাসের মাঝামাঝি সময়ের মধ্যে এ নির্বাচন আয়োজনে আপনাদের যৌক্তিক প্রত্যাশাকে আমি জোর সমর্থন জানাই।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ বলেন, দেশের সর্বত্র স্থানীর সরকার নির্বাচন ও জাতীয় সংসদের উপনির্বাচন হচ্ছে। চট্টগ্রামেও উপজেলা, ইউনিয়ন পর্যায়ে নির্বাচন হয়েছে, হতে যাচ্ছে। সিটি কর্পোরেশনের ক্ষেত্রে এর ব্যত্যয় ঘটার যুক্তিসংগত কোন কারণ থাকতে পারে না।

চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতির সভাপতি ও বাংলাদেশ দোকান মালিক সমিতির সিনিয়র সহসভাপতি সাহাব উদ্দিনের সভাপতিত্বে ও আঁখি মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সভাপতি সালেহ আহমেদ সুলতান, সহসভাপতি নুরুল কবির, সাধারণ সম্পাদক সৈয়দ খুরশেদ আলম, চট্টগ্রাম কমিউনিটি সেন্টার মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুদ্দীন চৌধুরী দুলাল, চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল আলম চৌধুরী মিল্টন, চট্টগ্রাম কনভেনশন হল মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক রাজন কুমার দাশগুপ্ত, পৌর জহুর হকার্স মার্কেটের সাধারণ সম্পাদক আবুল কাশেম।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :