বিরামপুরে মাদকের টাকা নিয়ে সংঘর্ষ, ভারতীয় নাগরিকের মৃত্যু

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২০, ১৯:৪৯

দিনাজপুরের বিরামপুর সীমান্তে মাদক কারবারিদের মধ্যে অর্থ লেনদেনের জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে একজন ভারতীয় নাগরিকের মারা গেছে। এসময় ইউপি সদস্যসহ চারজন গুরুতর আহত হন। এ ঘটনায় ওই সীমান্ত এলাকায় বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নিহত আলিম উদ্দিন (৪৫) ভারত সীমান্তের জামালপুর গ্রামের হরমুজ আলীর ছেলে।

বৃহস্পতিবার বিকালে তিনটার দিকে জেলার বিরামপুর উপজেলার দক্ষিণ দাউদপুর গ্রামের বাসিন্দা মানিক ইসলামের সাথে ভারত সীমান্তের আলিম উদ্দিনের মাদক ব্যবসার পাওনা টাকা নিয়ে বাক-বিতণ্ডা হয়। এ ঘটনার জেরে শুক্রবার জুমার নামাজের সময় ভারতীয় সীমান্তের মধ্যে ২৮৯/২৫ ও ২৬এস পিলারের মাঝামাঝি অংশের জামে মসজিদে উভয়পক্ষ নামাজ পড়তে গেলে আবারো তাদের মধ্যে বাক-বিতণ্ডা হয়। পরে এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে দেশি অস্ত্র দিয়ে হামলা চালানো হয়। এসময় আলিম উদ্দিন নামে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয় এবং উভয়পক্ষের কমপক্ষে চারজন ব্যক্তি গুরুতর আহত হয়।

আহতরা হলেন, বাংলাদেশ অংশের বিরামপুর উপজেলার ২নং কাটলা ইউপি সদস্য ও দক্ষিণ দাউদপুর গ্রামের মইনুল ইসলাম (৩৫) ও তার বড়ভাই মমিনুল ইসলাম (৪৫) এবং ভারতীয় অংশের জামালপুর গ্রামের আলম হোসেন ও আছিরুল ইসলাম। পরে আহত মইনুল ইসলাম ও মমিনুল ইসলামকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজির হোসেন জানান, সীমান্তে উভয় দেশের নাগরিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হই। পরে সেখানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যদের মধ্যে পতাকা বৈঠক হয়। বৈঠকে বিজিবি ২০ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর নাঈম ও বিএসএফের ১৯৯ ব্যাটালিয়ানের অধিনায়ক অজয় কুমার তিওয়াড়ী উপস্থিত ছিলেন।

এছাড়া ভাইগড় বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার শওকত হোসেন ও দাউদপুর বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।

২০ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর নাঈম বলেন, সীমান্তে অনাকাঙ্খিত ঘটনায় উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠক হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় নতুন করে যেন কোনো ধরনের উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি না হয়, সে বিষয়ে বাংলাদেশ অংশে গ্রামবাসীদের পরামর্শ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :