জামালপুরে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৪০

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০২০, ২৩:১৯ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০২০, ২৩:০৬

জামালপুরের সরিষাবাড়ির তারাকান্দিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলিবর্ষণ ও মটরসাইকেলে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারাকান্দি গেইটপাড় এলাকায় এই ঘটনা ঘটে।

প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে গুলিবিদ্ধ মামুনসহ উভরপক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৩ জনকে সরিষাবাড়ি হাসপাতালে এবং ১২ জন জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় তিনটি মটরসাইকেলে আগুন দেয়া হয়েছে।

সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম জানিয়েছেন, তারাকান্দি গেইটপাড় এলাকায় সরিষাবড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মামুনের নেতৃত্বে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিজয় দিবসে ফুল দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। এ সময় সাখাওয়াত হোসেন মুকুলের নেতৃত্বে ৭০ থেকে ৮০ জন নেতাকর্মী নিয়ে তাদের উপর হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষ চলাকালে মুকুল ও তার লোকজন বেশ কয়েকটি গুলি বর্ষণ করে। এ সময় আল মামুনসহ উভয় পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে সাইফুল (৩৮) আজমত আলী, আনোয়ার (৫০) সাইফুল (৩৩), লাল চান (২৪) লিটন (৩৫) জাহিদুর (২১), উজ্জল (৩৩), আজমত(২২) বেলাল (৪০), মিন্টু (৩৩), মানিক ২১ কে সরিষাবাড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং গুলিবিদ্ধ আল-মামুন চাড়াও গুরুতর আহত ঠান্ডু, স্বপন ও আবুলসহ ১২ জনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাখাওয়াত হোসেন মুকুল দাবি করেন, তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদের আওনা থেকে একটি মিছিল নিয়ে তারাকান্দি যমুনা সারকারখানার কলোনি গেটে আসেন। সেখানে নেতাকর্মীরা জমায়েত হয়ে বিজয় দিবসের অনুষ্ঠান সফল করতে প্রস্তুতি নিচ্ছিল। এসময় রফিকুল ইসলামের লোকজন তাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এতে সংঘর্ষ বেঁধে যায়। এখানে গুলিবর্ষণের কোনো ঘটনা ঘটেনি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েকটি ফাঁকা গুলি ছুঁড়েছে।

এ প্রসঙ্গে সরিষবাড়ির তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক তরিকুল ইসলাম বলেন, স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। গুলি বর্ষণ ও হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও ফাঁকাগুলি করেনি।

এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :