বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ বঙ্গবন্ধুর নামে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২১, ১৮:৫৭

আগামী ২০ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজি। এই সিরিজে তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। এই সিরিজের নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ২০২১’।

শুধু এই সিরিজ নয়, ২০২১ সালে বাংলাদেশের যতগুলো হোম সিরিজ হবে এবং যতগুলো ঘরোয়া টুর্নামেন্ট হবে তার সবই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টাইটেলর স্পন্সর ঘোষণা অনুষ্ঠানে এমনটি বলেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, ‘আমরা চাচ্ছি যতগুলো খেলা আছে আমরা যেন বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করতে পারি। সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ হয়েছে, এখন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হচ্ছে। জাতির জনকের নামে আমরা সিরিজের নামকরণ করেছি। এখন ঘরোয়া যে খেলাগুলো হবে আমরা চেষ্টা করব তাকে স্মরণ করে নামকরণ করার।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য শনিবার ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই স্কোয়াডে নতুন মুখ দুই পেসার শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ এবং স্পিন-অলরাউন্ডার শেখ মেহেদী হাসান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম দুইটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২০ ও ২২ জানুয়ারি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ জানুয়ারি। ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১৬ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :