চট্টগ্রামে কিশোর গ্যাং লিডারসহ গ্রেপ্তার ৪

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২১, ২০:১৫

নগরের আগ্রাবাদে যুবলীগ কর্মী জাহাঙ্গীর আলম প্রকাশ মিন্টু হত্যা মামলায় স্থানীয় কিশোর গ্যাং লিডার মোস্তফা কামাল টিপুসহ চার এজাহারভুক্ত আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন। আদালত শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বুধবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আশফাকুর রহমানের আদালত এ আদেশ দেন। অন্য আসামিরা হলেন মাহবুব, মোহাম্মদ রাব্বি ও ফয়সাল খান।

মহানগর বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, মিন্টু হত্যা মামলার চার আসামি আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে তারা তাদের আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে তা না মঞ্জুর হয়। তিনি বলেন, এ ঘটনায় মামলার পর আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। মূলত জামিনের মেয়াদ শেষ হলে তারা এ আত্মসমর্পণ করেন।

কিশোর গ্যাং লিডার মোস্তফা কামাল টিপু মূলত স্থানীয় নজরুল ইসলাম বাহাদুরের হয়ে কাজ করেন। বাহাদুর আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন পাওয়ার পর থেকে বেপরোয়া হয়ে উঠেন টিপু। মতের অমিল দেখা দিলেই টিপু যে কারো উপর হামলে পড়েন। তার বিরুদ্ধে ডবলমুরিংসহ বিভিন্ন থানায় চাঁদাবাজি, মারামারি ও অস্ত্র মামলা রয়েছে। সর্বশেষ জাহাঙ্গীর আলম মিন্টু ওরফে মারুফ চৌধুরী হত্যা মামলায় আসামি করা হয় তাকে।

দীর্ঘদিন যাবত কারাগারে থেকে বের হওয়া টিপু ২৮ নম্বর পাঠানটুলি ও আগ্রাবাদ এলাকায় অস্ত্রের মুখে মানুষকে জিম্মি করে নিজস্ব আস্তানা বানিয়েছেন। তার ভয়ে সাধারণ মানুষ এলাকায় কুঁকড়ে থাকেন।

গত বছরের ১২ নভেম্বর রাতে নগরের আগ্রাবাদ হোটেল এলাকায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজনকে কেন্দ্র করে জাহাঙ্গীর আলম মিন্টু প্রকাশ মারুফ চৌধুরী নামে ওই যুবলীগ কর্মীকে উপর্যপুরি বাটামের আঘাতে গুরুতর আহত করে প্রতিপক্ষরা।

পরদিন নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তার বোন রোজি চৌধুরী বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে মামলা করেন।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :