অল্পে রক্ষা পেল তিনশ লঞ্চযাত্রী

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ এপ্রিল ২০২১, ১৩:৫৬ | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২১, ১৩:০৫

ঝড়ে পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে প্রায় তিনশ যাত্রী নিয়ে দুর্ঘটনার কবলে পড়েছিল এমভি নূর ই আয়শা নামে একটি লঞ্চ। তবে লঞ্চটিতে থাকা সকল যাত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

রবিবার রাত ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছে মাওয়া কোস্টগার্ড স্টেশন।

এর আগে রাত ৭টার দিকে বাংলাবাজার ঘাট থেকে তিনশ যাত্রী নিয়ে ‘এমভি নূরই আয়শা’ লঞ্চটি মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে। পথে লঞ্চটি মাঝিরকান্দি চরে পৌঁছালে ঝড়ের কবলে পড়ে। এসময় প্রবল ঢেউয়ে ইঞ্জিনরুমে পানি ঢুকে পড়লে লঞ্চটি ডোবার উপক্রম হয়। এসময় চালক লঞ্চটিকে কোনমতে পার্শ্ববর্তী চরে ঠেকিয়ে দেয়। ফলে যাত্রী ও লঞ্চটি বড় ধরনের বিপদ থেকে রক্ষা পায়। পরে লঞ্চ থেকে যাত্রীরা চরে নেমে পরে। খবর পেয়ে তাদের উদ্ধার করে মাওয়া কোস্টগার্ডের সদস্যরা।

মাওয়া কোস্টগার্ডের গোয়েন্দা শাখার কর্মকর্তা রেদোয়ান জানান, লঞ্চ চরে আটকে পরার খবর পেয়ে পাঁচজনের একটি দল তাৎক্ষণিকভাবে চরে পৌঁছায়। পরে ‘এম ভি শ্রেষ্ঠ-১’ নামক অপর আরেকটি লঞ্চের মাধ্যমে দুর্ঘটনা কবলিত লঞ্চটির অধিকাংশ যাত্রীকে শিমুলিয়া ঘাঁটে পৌঁছে দেওয়া হয়। এছাড়া অন্যান্য মহিলা এবং শিশু যাত্রীদের পর্যায়ক্রমে স্পিডবোটের মাধ্যমে শিমুলিয়াঘাটে পৌঁছানো হয়। কারো কোনো শারীরিক ক্ষতি হয়নি।

উদ্ধার অভিযান পরিচালনা করেন কোস্টগার্ড স্টেশন মাওয়ার কন্টিনজেন্ট কমান্ডার সাইফুল, এসসিপিও(এক্স) (সিডি) এবং অনান্য কোস্টগার্ড সদস্যরা।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :