ইফতার-সাহরিতে পানি সরবরাহ নিশ্চিতের নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ১৬:৫১
ফাইল ছবি

পবিত্র রমজান মাসে ইফতার এবং সাহরির সময় পর্যাপ্ত পানি সরবরাহের জন্য ঢাকা ওয়াসাসহ দেশের সকল ওয়াসার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে চলমান করোনা সংক্রমণ প্রতিরোধ এবং উন্নয়ন কার্যক্রম নিয়ে দেশের সকল ওয়াসার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এই নির্দেশ দেন।

বৈঠকে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ইফতার এবং সাহরিতে মানুষ যাতে ঠিকমতো পানি পায় সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন। কোনোক্রমেই পানি সরবরাহে বিঘ্ন ঘটানো যাবে না। পানি সরবরাহে মানুষের নেতিবাচক প্রক্রিয়া যেন না আসে সেদিকে নজর দিতে হবে।

এছাড়া করোনা মহামারির কারণে পানির বাড়তি চাহিদা থাকায় সংকট তৈরি না হওয়ার সতর্কতা দিয়ে বলেন, এই সময়ে মানুষকে কোনোভাবেই কষ্ট দেওয়া যাবে না। কারণ মাহমারিতে মানুষ এমনিতেই বিপর্যস্ত।

এসময় সকল ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকরা পবিত্র রমজান মাস এবং করোনা মহামারিতে পানি সরবরাহে বিশেষ উদ্যোগ গ্রহণ করার কথা স্থানীয় সরকার মন্ত্রীকে অবহিত করেন। গৃহীত এসব উদ্যোগের প্রশংসা করে মন্ত্রী বলেন ওয়াসার সেবা থেকে মানুষকে কোনোভাবেই বঞ্চিত করা যাবে না।

মন্ত্রী বলেন, ঢাকাসহ অন্যান্য শহরে এক সময় ৬০ ভাগ পানিও সরবরাহ করা সম্ভব হতো না। কিন্তু বর্তমানে শুধু শহরে নয় সারাদেশে প্রায় শতভাগ গুণগত ও মানসম্পন্ন পানি সরবরাহ করা হচ্ছে। আজ দেশে কোনো পানির সংকট নেই।

সরকার কোভিডের দ্বিতীয় ঢেউয়ের তীব্রতার কারণে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, স্ব স্ব প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সতর্ক করে যথাযথ স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখতে হবে। অবস্থাতেই উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ রাখা যাবে না।

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে স্ব স্ব অবস্থান থেকে সাধারণ মানুষের জন্য মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং হাত ধোয়ার জন্য সাবান ও পানির স্টেশনসহ অন্যান্য সেবামূলক কাজে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

ঢাকটাইমস/১৪এপ্রিল/এসআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :