কুষ্টিয়ায় ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২১, ২১:০৩

কুষ্টিয়ায় জেলা প্রশাসন ও র‌্যাবের যৌথ অভিযানে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল প্রদত্ত রেজি:প্রাপ্ত প্রকৃত চিকিৎসকের রেজি:নং ব্যবহার করে নিজেকে এমবিবিএস চিকিৎসক পরিচয়ে সাধারণ রোগীদের সাথে প্রতারণার অভিযোগে এমকেএইচ খান বিজয় নামে এক ভুয়া ডাক্তারকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযোগের সত্যতা স্বীকার করায় তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আটক ওই চিকিৎসকের দুই বছর কারাদণ্ডসহ ক্লিনিক মালিকের ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে কুষ্টিয়া শহরের মোল্লাতেঘরিয়া এলাকাস্থ `কুষ্টিয়া অর্থোপেডিক এন্ড জেনারেল হাসপাতাল‘ নামে ওই প্রাইভেট ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে এই ভুয়া চিকিৎসককে আটক করা হয় বলে নিশ্চিত করেন র‌্যাব-১২কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মাহফুজুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান জানান, আটক চিকিৎসকের সাটিফিকেট ও রেজি: নং যাচাই-বাছাই করে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রদত্ত রেজি: নম্বরটি অন্য একজন চিকিৎসকের বলে প্রাথমিক সত্যতা পাওয়া যায় এবং আটক চিকিৎসক নিজের দোষ স্বীকার করায় তার বিরুদ্ধে আনীত জালিয়াতির অভিযোগ প্রমাণিত হয়েছে। দোষী সাব্যস্ত হওয়ায় ভুয়া চিকিৎসক এমকেএইচ খান বিজয়কে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই অপরাধে সহযোগিতার দায়ে কুষ্টিয়া অর্থোপেডিক এন্ড জেনারেল হাসপাতালের মালিক সাইদুল ইসলামকে ১ লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :