পাগলগুলোও সব ডিজিটাল হয়ে গেছে

বাপ্পী চৌধুরী
 | প্রকাশিত : ১১ মে ২০২১, ১৬:৪৪

মনে আছে? এক সময় রাস্তায় অনেক পাগল দেখা যেত। স্কুলে যাওয়ার সময় ছোট্টবেলায় কতো যে মায়ের হাত ধরেছি, পেছনে লুকিয়েছি এই পাগলদের ভয়ে তার হিসাব নেই। এখন কিন্তু রাস্তায় আর ততোবেশি পাগল দেখি না। বলুনতো কেন?

কারণ দেশটার সাথে সাথে পাগলগুলোও সব ডিজিটাল হয়ে গেছে। বেশিদূর যেতে হবে না।আমাদের কমেন্টস সেকশনে তা স্পষ্ট।

আজ চঞ্চল চৌধুরী তার মাকে নিয়ে ছবি দিচ্ছে সেখানেও তাদের সমস্যা আবার সিয়াম আহমেদ তার স্ত্রীকে নিয়ে ছবি দিচ্ছে সেখানেও তাদের সমস্যা। এই কমেন্টসগুলো কখনো দেখা হয় না, সত্যি বলতে ইচ্ছা করেই দেখি না। তবে চারিদিকের আলোচনা দেখে শুধু হাসি আর মুচকি হেসে ভাবি।“ আহারে নিজের জীবনে কিছু করতে না পারা ডিপ্রেশনে ভোগা অতৃপ্ত আত্মাগুলো।

কারো পোষ্টে বসে অযথা হাহা কিংবা বাজে মন্তব্য না করে এই সময়টুকু নিজের পেছনে ব্যয় করলেও তো আজ হয়তো তাদের নামগুলোও কারো মুখস্ত থাকতো। কিন্তু আবার ভাবি আফসোস করেতো লাভ নেই, কারণ ওই যে বললাম ডিজিটাল পাগল।

পাগলতো পাগলামি করবেই। আগে তাদের পরিবাররা সহ্য করতো আর এখন আমাদের পরিবারসহ সহ্য করতে হয়। তাই এসব দেখে নিজেকে এই বলেই স্বান্তনা দেই। মানুষের ভালোবাসা অর্জনের এই মিশনে অজস্র ভালোবাসার সাথে কিছু পাগলামিও না হয় কিনে নিলাম। দোয়া করি পাগলগুলো সুস্থ হোক। খুব দ্রুতই সুস্থ হোক।”

লেখক: চলচ্চিত্র অভিনেতা

ঢাকাটাইমস/১১মে/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :