ইউএনওর সিম ক্লোন: তিন বছর পর গ্রেপ্তার ২

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২১, ২০:২৮

মানিকগঞ্জের শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল ফোনের সিম ক্লোন করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয় এক প্রতারক চক্র। ঘটনার প্রায় তিন বছর পর প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে মানিকগঞ্জ সিআইডি।

মঙ্গলবার সন্ধ্যায় মানিকগঞ্জ সিআইডির ইন্সপেক্টর আনারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুরে গ্রেপ্তার ব্যক্তিদেরকে আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তাররা হলেন- লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার রুদ্রেশ্বর গ্রামের আব্দুস সালামের ছেলে মো. নাজমুল হক(২৪) ও একই উপজেলার মহিষমুড়ি এলাকার আলতাব হোসেনের ছেলে মো. রাকিবুল ইসলাম (২২)।

সিআইডির তথ্য মতে, ২০১৮ সালের ২৬ আগস্ট শিবালয় উপজেলার জাফরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলমগীর হোসেনকে ফোন করে একটি প্রতারক চক্র। সরকারিভাবে অনুদান আসা দুটি ল্যাপটপ তার বিদ্যালয়ে দেয়ার জন্য শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল ফোন নাম্বার ক্লোন করে ইউএনও পরিচয় দিয়ে খরচ বাবদ দ্রুত বিকাশে ১৮ হাজার টাকা পাঠাতে বলা হয়।

পরে ওই শিক্ষক প্রতারক চক্রের দেয়া ফোন নাম্বারে ১৮ হাজার টাকা পাঠান। এরপর অন্যান্য শিক্ষকদের সঙ্গে আলাপ করে তার ভুল বুঝতে পারেন। পরের দিন এ ঘটনায় একটি মামলা করেন প্রধান শিক্ষক আলমগীর হোসেন। ঘটনার দীর্ঘ সময় পর এই প্রতারক চক্রের দুই সদস্যকে সোমবার (৩১ মে) লালমনিরহাট জেলার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে মানিকগঞ্জ সিআইডি পুলিশ।

এ বিষয়ে মানিকগঞ্জ সিআইডির পরিদর্শক আনারুল ইসলাম বলেন, লালমনিরহাট থেকে দেশের বিভিন্ন জেলার সরকারি/বেসরকারি কর্মকর্তাকে টার্গেট করে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার ফোন নাম্বার ক্লোন করে অর্থ আত্মসাৎ করার সঙ্গে জড়িত রয়েছে একটি চক্র। এই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বাকিদেরকে গ্রেপ্তার অভিযান চলমান রয়েছে।

গ্রেপ্তার যুবকেরা তাদের দোষ স্বীকার করে আদালতের কাছে জবানবন্দি দিয়েছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :