আড়াইহাজার থানার ওসি নজরুল মাদারীপুরে বদলি

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০২১, ১৮:৪৬

নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলামকে বদলি করা হয়েছে। তাকে মাদারীপুর জেলায় বদলি করা হয়।

তিনি ২০১৯ সালের ২১ মে আড়াইহাজার থানায় ওসির পদে যোগদান করেছিলেন। দীর্ঘ ২৫ মাস তিনি দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ২৫ মাসের কর্মকাণ্ডে কমে গেছে উপজেলার চুরি-ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের পরিমাণ।

এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা উন্নয়নে বিট পুলিশিংয়ের কার্যক্রমটি তিনি বেশ দক্ষতার সঙ্গে পরিচালনা করেন। এতে ইউনিয়ন পর্যায়ে আইনশৃঙ্খলার বেশ উন্নয়ন ঘটে। মাদক নিমূর্লেও ছিল তার শক্ত পদক্ষেপ। থানায় সধারণ ডায়েরি (জিডি) ও পুলিশ ক্লিয়ার রেন্সের ক্ষেত্রে তিনি ছিলেন জিরো ট্রলারেন্স। নিজে ও স্টাফদের অনৈতিক অর্থ লেনদেনের ব্যাপারে তিনি ছিলেন সর্বদা সতর্ক। তার পদক্ষেপের কারণে ক্রমেই থানার সার্বিক কার্যক্রমে গতি ফিরে আসে। তিনি যোগদানের সময়কালে থানায় গ্রেপ্তারি পরোয়ানার সংখ্যা ছিল চার হাজারের বেশি। এর মধ্যে তার সময়কালে এক হাজার ৬০০টি নিষ্পত্তি করা হয়েছে। প্রতি মাসে মামলা হত ৭০ থেকে ৮০টি। তিনি যোগদানের পর প্রতি মাসে গড়ে মামলা হয়েছে ১৫ থেকে ১৭টি। থানায় মুলতবি মামলা ছিল ৩৫০টি। বর্তমানে মামলা সংখ্যা ৩৬টি। বছরে যেখানে ২৫ থেকে ৩০টি ডাকাতি মামলা হত। তিনি যোগদানের পর ডাকাতি রুজু হয়েছে মাত্র দুইটি। জঙ্গি দমনেও ছিল তার ব্যাপক তৎপরতা।

মানবিক বিভিন্ন কর্মকাণ্ডসহ সব মিলিয়ে এ উপজেলায় ওসি নজরুল ইসলাম বেশ সুনাম অর্জন করেন।

(ঢাকাটাইমস/৭জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :