ফরাসি ওপেনে নারী এককে চ্যাম্পিয়ন ক্রেইচিকোভা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুন ২০২১, ১৬:১০ | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ১৪:৪০

ফরাসি ওপেন টেনিস টুর্নামেন্টে শুরু থেকেই ছিল উদীয়মান টেনিস তারকাদের জয় জয়কার। তারই ধারাবাহিকতায় সেমিফাইনালে নিজ নিজ ম্যাচ জিতে প্রথমবারের মতো ফাইনালের টিকেট পান দুই টেনিস সুন্দরী বারবোরা ক্রেইচিকোভা এবং আনাস্তাসিয়া পাভলিউচেনকোভা। আর শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে রাশিয়ান তারকাকে হারিয়ে ফরাসি ওপেনের নতুন রানি এখন চেক রিপাবলিকান ক্রেইচিকোভা।

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে শনিবার রাতে পরস্পরের বিপক্ষে মাঠে নামেন ক্রেইচিকোভা এবং পাভলিউচেনকোভা। এদিন ম্যাচের প্রথম সেটে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ৩৩ নম্বরে থাকা ক্রেইচিকোভার বিপক্ষে হেলে পানি পাননি র‌্যাঙ্কিংয়ের ৩২ নম্বরে থাকা পাভলিউচেনকোভা। চ্যাম্পিয়ন তারকাকের বিপক্ষে এই সেটে হেরেছেন ৬-১ ব্যবধানে।

অবশ্য দ্বিতীয় সেটেই ঘুরিয়ে দাঁড়ান রাশিয়ান তারকা। এবার ৬-২ গেমে জিতে ম্যাচে সমতায় ফেরেন তিনি। ফলে তৃতীয় সেটটি ছিল জয় নির্ধারণী। এই সেটে আবারো দাপুটে খেলা খেলতে থাকেন ২৫ বছর বয়সী চেক তারকা। তীব্র প্রতিযোগিতাপূর্ণ এই সেটে ৬-৪ ব্যবধানে জিতে প্রথমবারের মতো শিরোপা নিশ্চিত করেন ক্রেইচিকোভা।

ম্যাচে জয়লাভের পর সংবাদ সম্মেলনে তিনি বরেন, ‘আমি খুবই আনন্দিত। জয়টা উপভোগ করতে পেরেছি। সত্যিই আমি খুব খুশি। এটা ভাষায় বর্ণনা করা কঠিন। কারণ একটু আগে যা ঘটে গেল, আমি বিশ্বাস করতে পারছি না। বিশ্বাস করতে পারছি না গ্র্যান্ড স্ল্যাম জিতেছি।’

ক্রেইচিকোভার সামনে এবার মেয়েদের দ্বৈতের শিরোপা জয়ের হাতাছানি। রবিবার ফাইনালে তিনি খেলবেন কাতেরিনা সিনিয়াকোভার সঙ্গে জুটি বেঁধে।

২০০০ সালে ফ্রান্সের মারি পিয়ার্সের পর রোলাঁ গারোঁয় কেউ এক আসরে মেয়েদের এককে ও দ্বৈতে শিরোপা জিততে পারেননি।

(ঢাকাটাইমস/১৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :