টোকিও অলিম্পিক থেকে বাংলাদেশের বিদায়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০২১, ১১:৩১ | প্রকাশিত : ০১ আগস্ট ২০২১, ১১:০২

টোকিও অলিম্পিকে বাংলাদেশের হয়ে অংশ নেয়া ছয়জনের মধ্যে পাঁচজন বাদ পড়েছিলেন আগেই। শেষ ভরসা ছিলেন অ্যাথলেট জহির রায়হান। এবার হতাশ করলেন তিনিও। অ্যাথলেটিকসের ৪০০ মিটারে অংশ নেয়া জহির নিজের সেরা টাইমিংকেই ছাড়িয়ে যেতে পারেননি। ফলে প্রথম হিটেই বিদায় নিতে হয়েছে তাকে। আর এর মধ্যদিয়ে বাংলাদেশের টোকিও অলিম্পিকের মিশনও শেষ হয়েছে।

জহিরের জন্য পদক পাওয়াটা ছিল অনেকটা বিলাসিতা। অবশ্য পদকের আশা নিয়ে যাননি তিনি। এবারের অলিম্পিকে নিজের সেরা টাইমিং অতিক্রম করার লক্ষ্য নিয়েই দেশ ছাড়েন। সেই উদ্দেশ্যেই অংশ নেন অ্যাথলেটিকসের ৪০০ মিটারে।

৪৭.৩৪ সেকেন্ড ছিল তার সেরা টাইমিং। আজ তা থেকেও সময় নিয়েছেন ০.৯৬ বেশি। তিন নম্বর হিটে প্রতিদ্বন্দ্বিতা করা আট প্রতিযোগীর মধ্যে তিনি হয়েছেন অষ্টম। ফলে বিদায়ঘণ্টা বেজে গেছে তার।

আর এরই মাধ্যমে টোকিও অলিম্পিককে বিদায় বলে দিল বাংলাদেশ। আর্চারিতে রোমান সানা এক রাউন্ড টপকালেও দিয়া সিদ্দিকী বিদায় নিয়েছেন প্রথম রাউন্ড থেকেই। তার আগে শ্যুটার আবদুল্লাহ হেল বাকি ঘরে ফিরেছেন সবার আগে।

এছাড়া দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ যথারীতি হিট থেকে বিদায় নিলেও দুইজনই ক্যারিয়ার সেরা টাইমিং করায় সবাই তৃপ্তির ঢেকুর তুলেছেন। তবে অ্যাথলেটিকসের ৪০০ মিটারে অংশ নেয়া জহির রায়হানের লক্ষ্যও ছিল নিজের সেরা টাইমিং করা। কিন্তু পারেননি তিনি।

(ঢাকাটাইমস/০১আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :