লক্ষ্মীপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির মামলায় কারাগারে

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২১, ২০:০৩

লক্ষ্মীপুরে সাংবাদিক পরিচয়ে বিভিন্ন স্থানে চাঁদবাজির মামলায় কিশোর কুমার নামে একজনকে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রায়হান চৌধুরীর আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে কিশোর কুমার। পরে দীর্ঘ শুনানি শেষে আদালত তার জামিন না মঞ্জর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এর আগে ২৬ আগস্ট লক্ষ্মীপুর কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদিন বাদী হয়ে চাঁদাবাজির অভিযোগে কিশোর কুমারকে আসামি করে আদালতে একটি মামলা করেন। পরে আদালত মামলাটি আমলে নিয়ে সদর থানাকে মামলা করার নির্দেশ দেয়। পরে ২৭ আগস্ট সদর থানা মামলাটি রুজি করে। বাদীর পক্ষে শুনানিতে অংশ নেয় জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদা পাটওয়ারী, হাসিবুর রহমান, মহসিন কবির মুরাদ, জহিরুল ইসলাম, মঞ্জুর আহমেদ, রাজু পাটওয়ারী, মোরশেদ আলম শিপন ও মাহাবুবুর রহমান মিশন। অপরদিকে বিবাদীর পক্ষে শুনানিতে অংশ নেন- জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন বাবর ও রাসেল মাহমুদ ভূইঁয়া মান্না প্রমুখ।

বাদীর আইনজীবী মহসিন কবির মুরাদ জানান, চাঁদাবাজির মামলায় কিশোর কুমারের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এর আগে উভয়পক্ষের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

এদিকে মামলা সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে কিশোর কুমার দত্তের নেতৃত্বে সাংবাদিক পরিচয় দিয়ে কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টারের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিল। এর আগে প্রতিষ্ঠানের কাছ থেকে তিনভাগে ১৫ হাজার টাকা চাঁদাও নেয়। ১৩ আগস্ট বিকালে কিশোর কুমার দত্তের নেতৃত্বে পাঁচজনের একদল চাঁদাবাজ দাবিকৃত ৫০ হাজার টাকা চাঁদার জন্য প্রতিষ্ঠানে যায়। এসময় দাবিকৃত চাঁদা না পেয়ে প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দেয়। এক পর্যায়ে হত্যা করে লাশ গুমের হুমকি দেয় তারা। এছাড়া জেলা শহরে ও বিভিন্ন উপজেলার ব্যবসায়ী এবং সাংবাদিকদের নাম বিক্রি করে চাঁদাবাজির অভিযোগে সদর থানা জিডি ও বিভিন্ন অফিসে একাধিক অভিযোগ দিয়েছেন ব্যবসায়ীরা। কিশোর কুমার দত্ত নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার দিলীপ কুমার দত্তের ছেলে।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :