নতুন ৫ মডেলের গাড়ি আসছে

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩২

গাড়ি শিল্পে অনেক খানি এগিয়ে গেছে ভারত। দেশটিতে খ্যাতনামা অনেক প্রতিষ্ঠানের গাড়ি নির্মিত হচ্ছে। বাজারে আসছে নিত্য-নতুন মডেল। এরই ধারাবাহিকতায় ভারতে বাজারে আসছে নতুন ৫টি মডেলের গাড়ি। এই প্রতিবেদনে জানুন বিস্তারিত।

টাটা পাঞ্চ

ভারতে সাব কমপ্যাক্ট এসইউভির পর এবার নতুন সেগমেন্ট হতে চলেছে মাইক্রো এসইভি। চার মিটারের কম দৈর্ঘ্যের এসইউভিকে সাব কম্প্যাক্ট সেগমেন্টের মধ্যে ধরা হয়। ফোর্ড ইকোস্পোর্টের হাত ধরে ভারতের বুকে এসেছিল এই সেগমেন্ট। এবার টাটা পাঞ্চের মাধ্যমে দেশে মাইক্রো এসইউভি সেগমেন্ট শুরু হতে চলেছে। ইতিমধ্যেই গাড়ির একাধিক ভিডিয়ো দেখা গিয়েছে। সম্ভবত দীপাবলির আগেই ভারতের গাড়ি বাজারে দেখা যাবে টাটা পাঞ্চ।

এমজি অ্যাস্টর এসইভি

কোম্পানির দাবি কমপক্ষে ২৭টা সুরক্ষার ফিচার দেওয়া হয়েছে গাড়িতে। সব মিলিয়ে গাড়িতে রয়েছে সর্বোচ্চ ৬টা এয়ারব্যাগের সুবিধা। গাড়িকে দুর্ঘটনা থেকে বাঁচাতে রয়েছে লেন ডিপারচার প্রিভেনশন, অ্যাটোমেটিক অ্যানার্জি ব্রেকিং। এছাড়াও থাকছে ইন্টেলিজেন্ট হেডল্যাম্প কন্ট্রোল ও রিভার্স অ্যাসিস্ট। ১০-১৬ লক্ষ রুপি এক্স শোরুম প্রাইস হতে পারে গাড়ির।

ফোর্স গুরখা ২০২১

গত বছর ভারতের গ্রেটার নয়ডার অটো এক্সপোতে প্রথম এই গাড়ি দেখিয়েছিল ফোর্স ইন্ডিয়া। মূলত, অফ রোড এসইউভি হিসেবে গাড়িকে মার্কেটে পরিচয় করাতে চাইছে কোম্পানি। ২০২১ সালের এই গাড়ি নিয়ে ইতিমধ্যেই কৌতূহল সৃষ্টি হয়েছে ক্রেতাদের মনে। আগের থেকে কেবিনে অনেক পরিবর্তন এনেছে ফোর্স। স্পোর্টি কেবিনের সঙ্গে কিছু জায়গায় ডুয়েল কালার টোন ব্যবহার করা হয়েছে গাড়িতে। মূলত, মহিন্দ্রার থারের সঙ্গে প্রতিযোগিতা হবে ফোর্স গুর্খার। ইতিমধ্যে লঞ্চ হয়েছে এই গাড়ি। এখন শুধু বাজারে আসার অপেক্ষা।

মারুতি-সুজুকি সেলেরিও ২০২১

বহুদিন ধরে এই গাড়ির অপেক্ষায় রয়েছে মারুতি প্রেমীরা। একবার ফেসলিফ্ট হলেও সেলেরিও নিয়ে বাজারে তেমন কোনও প্রভাব ফেলতে পারেনি মারুতি। এবার ২০২১-এ নতুন মারুতি-সুজুকি সেলেরিও আনতে চলেছে কোম্পানি। ১.২ লিটারের পেট্রল ইঞ্জিন ও সিএনজি ইঞ্জিন অপশনে পাওয়া যাবে এই গাড়ি।

টয়োটা বেল্টা

মারুতি সুজুকি সিয়াজের আদলে এবার বেল্টা সেডান আনতে চলেছে টয়োটা। মারুতির সিয়াজের মতো প্রায় একই ধরনের ডিজাইন ল্যাঙ্গোয়েজ দেখা যেতে পারে গাড়িতে।তবে কার ব্লগারদের মতে, উৎসবের মরশুমে গাড়ি আসার বিষয়টা এখনও নিশ্চিত নয়। তবে ইয়ারিসের আয়তনের থেকে বড় সেডান হবে এই গাড়ি।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :