এক ঘণ্টার ডিসি সিরাজগঞ্জের কিশোরী প্রারম্ভা

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০২১, ১৫:৩৯

সিরাজগঞ্জে ন্যাশনাল চিল্ড্রেন্স টাস্কফোর্সের (এনসিটিএফ) আয়োজনে গার্লস টেক ওভার ২০২১ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার‌্যালয়ের শহীদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে ডিসি ড. ফারুক আহমেদের প্রতীকি দায়িত্ব এক ঘণ্টার জন্য পালন করেন এনসিটিএফ-এর শিশু সংসদ সদস্য ১৬ বছরের প্রারম্ভা কাফি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা। এছাড়া সভাপতিত্ব করেন এনসিটিএফ সিরজাগঞ্জের সভাপতি আসাদুজ্জামান নাদিম।

এসময় প্রারম্ভা কাফি বলেন, ‘আমি জেলা প্রশাসক হিসেবে আমার জেলাকে বাল্যবিয়ে, শিশুশ্রম, শিশু নির্যাতনসহ শিশুদের নানা সমস্যার সমাধান করতে কাজ করে যাবো। আমি জেলা প্রশাসক হলে পুরো জেলাকে শিশুবান্ধব জেলা হিসেবে গড়ে তুলবো।’

এসময় জেলা প্রশাসক ফারুক আহাম্মদ বলেন, ‘আমাদের আগামীর বিশ্বের সঙ্গে টিকে থাকতে হলে নিজেদের দক্ষ করে তৈরি করতে হবে। তাই সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন সমুন্নত রাখতে আমাদের নিজ নিজ জায়গা থেকে সহযোগিতার মনোভাব গড়ে তুলতে হবে।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, শিশু বিষয়ক বাংলা সংবাদমাধ্যম শিশু বারতার সম্পাদক ও প্রকাশক দ্বীন মোহাম্মাদ সাব্বির। এসময় এনসিটিএফ-এর সভাপতি-সাধারণ সম্পাদকসহ জেলা কমিটির সদস্যরা, জেলা ভলেন্টিয়ারদ্বয়, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :