ঢাকায় শিক্ষার্থীদের ‘হাফ পাস’ কার্যকর যেসব শর্তে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১৩:১০
ফাইল ছবি

আন্দোলনের মুখে অবশেষে শিক্ষার্থীদের হাফ পাসের দাবি মেনে নিয়েছেন বাস মালিকরা। তবে এর জন্য কয়েকটি শর্ত জুড়ে দিয়েছে বাস মালিক সমিতি। সেগুলো মেনেই শিক্ষার্থীদের হাফ ভাড়ার সুযোগ গ্রহণ করতে হবে।

মঙ্গলবার বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেন।

মালিক সমিতির এই নেতা জানান, আগামীকাল বুধবার (১ ডিসেম্বর) থেকে শুধু রাজধানী ঢাকায় এই হাফ পাস কার্যকর হবে। ঢাকার বাইরে কোনো বাসে এই ভাড়া প্রয়োজ্য নয়।

এনায়েত উল্যাহ ঢাকায় হাফ পাসের শর্তগুলো উল্লেখ করে বলেন, নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত পরিচয়পত্র দেখিয়ে সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত হাফ ভাড়া দেওয়া যাবে। সাপ্তাহিক ছুটি, সরকারি ছুটি এবং শিক্ষাপ্রতিষ্ঠানের মৌসুমি ছুটির সময় হাফ ভাড়া দেওয়া যাবে না।

এনায়েত উল্যাহ জানান, ছাত্রদের দাবির ব্যাপারে তারা মালিক-শ্রমিক ও বিআরটিএর সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন। সোমবার ১২০টি পরিবহন কোম্পানির এমডিদের সঙ্গে এবং পাঁচটি শ্রমিক সংগঠন ও ফেডারেশনে সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছেন। এ সময় তিনি সব পরিবহনের মালিক ও শ্রমিকদের এই সিদ্ধান্ত কার্যকরের আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :