লক্ষ্মীপুরে স্বামী-স্ত্রী ও মা-ছেলের ভোটযুদ্ধ

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ২২:০৫

লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বামী- স্ত্রী ও মা-ছেলের মধ্যে ভোটযুদ্ধে নেমেছেন। এ ছাড়া এই ইউনিয়নে স্বামী-স্ত্রী, মা-ছেলে ছাড়াও আরো সাতজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নসহ উপজেলার ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ১৭ নং ভবানীগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল খালেক বাদল। তিনি নৌকা প্রতীকে মনোনয়ন দাখিল করে নির্বাচনে অংশ নিয়েছেন। দলীয় মনোনয়ন পাওয়ার পরও তিনি তার স্ত্রী তাহমিনা আক্তারকে চেয়ারম্যান পদে স্বতন্ত্র হিসেবে প্রার্থী করেছেন। তিনি প্রতীক হিসেবে ঢোল প্রতীক বরাদ্দ পেয়েছেন।

অপর দিকে এই ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি সাইফুল হাসান রণি বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করে নির্বাচন করছেন, তিনি প্রতীক পেয়েছেন চশমা। তার সাথে তিনি তার মা সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক মরহুম মোছলেহ উদ্দিন নিজামের স্ত্রী মমতাজ বেগমকে প্রার্থী করেছেন। তিনি প্রতীক পেয়েছেন টেলিফোন।

অপরদিকে এই ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মাস্টার আব্দুল হালিম। তার প্রতীক মোটরসাইকেল। সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশিদ ঘোড়া প্রতীকে, সাবেক সহসভাপতি মোক্তার হোসেন বিপ্লব আনারস, সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমান ঢালি রজনীগন্ধা প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন।

অপর দিকে এই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতা শাহ মো. এমরান অটোরিকশা ও জাহাঙ্গীর আলম টেবিল ফ্যান এবং ইসলামী আন্দোলনের নেতা মাওলানা মহিউদ্দিন হাত পাখা প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

স্বামীর বিরুদ্ধে স্ত্রী ও ছেলের সাথে মায়ের প্রতীদ্বন্দ্বিতাকে স্থানীয় জনগণ ড্যামি প্রার্থী হিসেবে আখ্যায়িত করলেও আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী আব্দুল খালেক বাদল তার স্ত্রী তাহমিনা আক্তারকে ড্যামি প্রার্থী মানতে রাজি নয়।

তিনি তার স্ত্রীকে একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাবি করে বলেন, দেশের একজন নাগরিক হিসেবে তার নির্বাচন করার অধিকার রয়েছে।

বর্তমান চেয়ারম্যান সাইফুল হাসান রণি জানান, তার ও তার পরিবারের এলাকায় ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তার বাবা এই ইউনিয়ন পরিষদে বারবার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি নিজেও পরপর দুইবার এই ইউনিয়ন পরিষদে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তার বাবা পরবর্তীতে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হন। একজন আওয়ামী লীগ দলীয় জেলার নেতার স্ত্রী ও এই ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যানের স্ত্রী হিসেবে তার মায়েরও জনপ্রিয়তা এবং রাজনৈতিক ক্যারিয়ার রয়েছে। ফলে তিনি তার জনপ্রিয়তা কাজে লাগিয়ে জয়ী হওয়ার জন্য কাজ করছেন।

এ দিকে নৌকার বিদ্রোহী মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাস্টার আব্দুল হালিম নৌকার প্রার্থী ও তার কর্মীদের দ্বারা নানা হুমকি-ধামকির শিকার হচ্ছেন বলে অভিযোগ করছেন।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :