ভিসা বাতিল জেকোভিচের, খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ান ওপেনে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জানুয়ারি ২০২২, ০৯:৩৯ | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২২, ০৯:০৭

টেনিস তারকা নোভাক জোকোভিচের অস্ট্রেলিয়ায় ভিসা বাতিল করা হয়েছে। মেলবোর্নে আসার পর নাটকীয়ভাবে তার অস্ট্রেলিয়ায় প্রবেশের ভিসা বাতিল করা হয়েছে। এর ফলে অস্ট্রেলিয়ান ওপেন খেলা হচ্ছে না বিশ্বের এক নম্বর টেনিস তারকার।

করোনার ভ্যাকসিন না নেওয়ায় ৩৫ বছর বয়সী সার্বিয়ান এই টেনিস তারকাকে দেশটিতে ঢোকার অনুমতি দেয়নি অস্ট্রেলিয়া সরকার। খবর বিবিসির।

অস্ট্রেলিয়ায় ওপেন খেলতে মেলবোর্নে বিমানবন্দরে নামার পর তাকে কয়েক ঘণ্টা সেখানে রাখা হয়। এরপর দেশটির সীমান্ত বাহিনী তাকে অস্ট্রেলিয়ায় ঢুকতে না দেওয়ার বিষয়টি জানায়। প্রবেশের নিয়ম পূরণ না করায় তাকে অস্ট্রেলিয়ায় ঢুকতে দেওয়া হয়নি বলে জানানো হয়। পরে একটি বহির্গামী ফ্লাইটে অস্ট্রেলিয়া ছাড়ার জন্য তাকে একটি হোটেলে নিয়ে যাওয়া হয়েছে।

জোকোভিচ তার টিকা দেওয়ার অবস্থা সম্পর্কে কথা বলেননি। তবে গত বছর তিনি বলেছিলেন যে তিনি ‘টিকাকরণের বিরোধী’।

এর আগে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন স্পষ্ট বলে দিয়েছিলেন, প্রতিষেধক নিলে জেকোভিচকে তার প্রমাণ দিতে হবে। নাহলে তাকে অস্ট্রেলিয়ায় প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

অজি প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘জোকোভিচের ভিসা বাতিল করা হয়েছে। নিয়ম নিয়মই। বিশেষ করে যখন আমাদের সীমান্তের কথা আসে। এই নিয়মের ঊর্ধ্বে কেউ নয়।’

‘বিশ্বের যেসব দেশে কোভিডে মৃত্যুর হার সবচেয়ে কম রয়েছে, অস্ট্রেলিয়া তার মধ্যে অন্যতম। কঠোর সীমান্ত নীতির কারণেই এটা হয়েছে। আমরা সব সময়েই সতর্কতা অবলম্বন করে যাব।–বলেন স্কট মরিসন।

ঢাকাটাইমস/৬জানুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :