রাজশাহীর ডিসির নম্বর ক্লোন করে প্রতারণার ফাঁদ

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৩:৩৯ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২, ১৩:৩৫

রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিলের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করেছে একটি প্রতারক চক্র। চক্রটি ডিসির নম্বর ক্লোন করে রাজশাহীর তিনটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ফোন করেছে। শুক্রবার বেলা ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই প্রতারক চক্র রাজশাহীর দুর্গাপুর, পবা ও বাঘার ইউএনওকে ফোন করে।

বিষয়টি নিশ্চিত করে বাঘার ইউএনও পাপিয়া সুলতানা জানান, ‘আমাকে ফোন করা হয়। ফোন করে একটা মোবাইল নম্বর দেওয়া হয়। বলা হয়, এটা ঊর্ধ্বতন একজন কর্মকর্তার নাম্বার। এই নাম্বারে যেন যোগাযোগ করি। কিন্তু কণ্ঠস্বর এবং কথা শুনেই আমি ডিসি স্যারের নম্বর ক্লোন করার বিষয়টি বুঝতে পেরে লাইন কেটে দেই। নইলে আমার নম্বরও ক্লোন হওয়ার ঝুঁকি ছিল।’

রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল এ প্রতিবেদককে জানান, রাজশাহীর তিন ইউএনও এ ধরনের ফোন পাওয়ার বিষয়টি তাকে জানিয়েছেন। তবে কেউ প্রতারিত হননি। অন্য কেউ প্রতারিত হয়েছেন এমন খবরও পাওয়া যায়নি। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য তিনি রাজশাহীর পুলিশ সুপারকে (এসপি) জানিয়েছেন। পুলিশ প্রতারককে খুঁজে বের করবে।

রাজশাহীর এসপি এবিএম মাসুদ হোসেন জানান, জেলা প্রশাসক তাকে বিষয়টি জানানোর পর থেকেই এই প্রতারক চক্রটি ধরতে পুলিশী অভিযান শুরু হয়েছে। দ্রুত এই চক্রটিকে সনাক্তে সক্ষম হবেন বলে আশা প্রকাশ করেন এসপি।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :