জীবনানন্দ দাসের ১১৯তম জন্মদিন পালিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ২০:৫১

গ্রন্থকে পাঠকের সন্নিকটে নিয়ে যেতে জাতীয় গ্রন্থকেন্দ্র বিভিন্ন এলাকায় কবি সাহিত্যিকদের জন্ম-মৃত্যু অংশ হিসেবে গেন্ডারিয়ার কামাল স্মৃতি পাঠাগারে প্রেমের কবি, আবেগের কবি, চিরায়ত লোক বাংলার কবি জীবনানন্দ দাসের জন্মদিন পালিত হয়েছে।

জীবনান্দ দাসের ১১৯ তম জন্মদিন উপলক্ষে ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জাতীয় গ্রন্থ কেন্দ্রের আয়োজনে গেন্ডারিয়ায় কামাল স্মৃতি পাঠাগারে ‘জীবনান্দ দাস: রূপসী বাংলার কবি’ শীর্ষক এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুরের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন গেন্ডারিয়া কিশলয় কচি-কাঁচার মেলা পরিচালক বীর মুক্তিযোদ্ধা এ. এম. শফিউর রহমান দুলু, জীবনান্দ দাসের জীবনালোকপাত করেন জীবনানন্দ গবেষক, কবি ও লেখক মানিক চন্দ্র দে, কবি জাহিদুল হক, কবি ও লেখক রোকসানা সাথী, দনিয়া পাঠাগারের সভাপতি মো. শাহ্নেওয়াজ এবং জাতীয় গ্রন্থকেন্দ্রের গ্রন্থাগারিক মো. ফরিদ উদ্দিন সরকার।

আয়োজনের দ্বিতীয় পর্বে সঙ্গীত পরিবেশন করে শিল্পী আশীষ কুমার শীল, আবৃত্তি ভাস্বর বন্দোপাধ্যায়, গান ও আবৃত্তি: গেন্ডারিয়া কিশলয় কচি-কাঁচার মেলার ভাই-বোনেরা। জ্ঞানবীক্ষণ পাঠাগার কবিতা আবৃত্তি করে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :