শীতলক্ষ্যায় লঞ্চডুবি: চালকসহ আট আসামি রিমান্ডে

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০২২, ২১:০৮ | প্রকাশিত : ২১ মার্চ ২০২২, ২০:৫৯

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় এমভি রূপসী-৯ জাহাজের চালকসহ আটজনকে আসমি করে বন্দর থানায় মামলা হয়েছে। সেই মামলায় আটজনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলাটির তদন্ত করছে নৌ পুলিশ।

নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, গ্রেপ্তার আট আসামিকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালত এই আদেশ দেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উপপরিচালক বাবু লাল বদ্য সোমবার বিকালে এই মামলা করেন।

বাবু লাল বদ্য জানান, রবিবার দুপুরে নারায়ণগঞ্জ সেন্ট্রাল ঘাট থেকে মুন্সীগঞ্জের উদ্দ্যেশে ছেড়ে যাওয়া এলএম আফসার উদ্দিন নামে যাত্রীবাহী লঞ্চটিকে ডুবিয়ে দেয় এমভি রুপসী ৯ নামে কার্গো জাহাজ। তিনি জানান, বেপরোয়া গতিতে জাহাজ চালিয়ে লঞ্চ ডুবিয়ে দেয়ায় জাহাজের চালক, মাস্টার, সুকানিসহ মোট আটজনকে অভিযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বন্দর থানায় একটি মামলা হয়েছে। আরেকটি মামলা হবে মতিঝিলে নৌ আদালতে। তিনি জানান, মামলার আসামিদের কঠোর শাস্তি দিতে সুপারিশ করা হয়েছে।

আসামিরা হলেন, জাহাজের মাস্টার রমজান আলী শেখ, নুরুল আলম, কর্তব্যরত ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, নাদিম হোসেন, লস্কর সুমন হোসেন, ইয়াসিন, সুকানি জাহিদুল ইসলাম ও গ্রিজার, রিয়াদ হোসেন।

বন্দর থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ মহসিন জানান, মামলায় অভিযোগ আনা হয়েছে ব্যাপরোয়া গতিতে জাহাজ চালিয়ে নর হত্যা, জখম, গুরুতর জখমসহ ক্ষয়ক্ষতি।

(ঢাকাটাইমস/২১মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :