সেন্সর বোর্ডের নতুন কমিটিতে দায়িত্ব পেলেন যারা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২২, ১৫:১৯

আগামী এক বছরের জন্য বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড পুনঃগঠন করেছে সরকার। গত রবিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র-১ শাখা থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। ১৫ জনের ওই কমিটিতে তথ্যসচিবকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সদস্যসচিব করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, চলচ্চিত্র সেন্সরশিপ আইনের ধারা ৩ এবং বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরশিপ বিধিমালার বিধি ৪ মোতাবেক বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড পরবর্তী এক বছরের জন্য পুনর্গঠন করা হলো।

চলুন তবে এক নজরে দেখে আসি নতুন এ কমিটিতে সদস্য হিসেবে কারা স্থান পেয়েছেন-

আইন ও বিচার বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র), জননিরাপত্তা বিভাগের প্রতিনিধি (যুগ্মসচিব বা তদূর্ধ্ব পদমর্যাদার), বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, শাহ আলম কিরণ, আবদুস সামাদ খোকন, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ও অভিনেত্রী ফাল্গুনী হামিদ, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, অভিনেত্রী রোজিনা ও অরুনা বিশ্বাস।

দায়িত্ব পেয়ে নির্মাতা সোহানুর রহমান সোহান বলেন, ‘সেন্সর বোর্ড একটি দায়িত্বশীল জায়গা। এমন একটি জায়গায় সদস্য হিসেবে থাকা অত্যন্ত আনন্দের বিষয়। আমি চেষ্টা করব, দেশীয় সিনেমার স্বার্থে নিজের মেধা ও যোগ্যতাকে কাজে লাগানোর। আমাকে কমিটিতে রাখার জন্য তথ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ।’

এদিকে, সেন্সর বোর্ডের সদস্য হিসেবে আগেও দায়িত্ব সামলেছেন একসময়ের জনপ্রিয় দুই নায়িকা রোজিনা ও অরুণা বিশ্বাস। এবারও তাদের কমিটিতে রাখা হয়েছে। এ জন্য তারা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৯ এপ্রিল/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :